র‍্যাব হেফাজতে মৃত নওগাঁর সুলতানার ময়নাতদন্তের রিপোর্ট তলব

সংগৃহীত ছবি

র‍্যাব হেফাজতে মৃত নওগাঁর সুলতানার ময়নাতদন্তের রিপোর্ট তলব

নিজস্ব প্রতিবেদক

র‍্যাব হেফাজতে মৃত্যুবরণ করা নওগাঁর সুলতানা জেসমিনের ময়নাতদন্তের রিপোর্ট তলব করেছেন হাইকোর্ট। একইসঙ্গে দায়িত্বে থাকা র‍্যাব কর্মকর্তাদের নামের তালিকা দলিলের নির্দেশ দেয় হয়েছে।

সোমবার (২৭ মার্চ) হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার ভৌমিক। এরপর হাইকোর্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী অ্যাটর্নি জেনারেল আবুল কালাম খান দাউদকে ১৫ মিনিটের মধ্যে খোঁজ নিয়ে জানাতে বলেন যে, এ মৃত্যুর ঘটনায় কোনো মামলা হয়েছে কি না?

এসময় হাইকোর্ট বলেন, ‘জনগণ তাকিয়ে আছে ন্যায়বিচার দেখতে।

আর আমরা আছি ন্যায়বিচার করতে। ’ রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতকে জানান, এখন পর্যন্ত কোনো মামলা করা হয়নি। তারা (ভুক্তভোগীর পরিবার) কোনো মামলা করেনি। তখন হাইকোর্ট বলেন, কেন তারা মামলা করবেন? রাষ্ট্রের কী দায়িত্ব নেই? দেশজুড়ে এ ইস্যুটি নিয়ে আলোচনা হচ্ছে।

হাইকোর্ট রাষ্ট্রপক্ষের আইনজীবীকে বলেন, আমরা ভুক্তভোগী নারীর পোস্টমর্টেম, ময়নাতদন্ত ও সুরতহাল রিপোর্ট দেখবো, সেটা আগামীকাল নিয়ে আসবেন। আর ওই নারীকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে কোন কোন কর্মকর্তা ছিলেন তাদের সবার নাম-পরিচয় আমাদের সামনে নিয়ে আসবেন। আমরা দেখতে চাচ্ছি এ ঘটনার সঙ্গে আইনের কোনো গাফিলতি আছে কি না।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক