সৌদিতে নিহত ৮ বাংলাদেশির নাম পরিচয় মিলল

সৌদিতে নিহত ৮ বাংলাদেশির নাম পরিচয় মিলল

নিজস্ব প্রতিবেদক

সৌদি আরবের আসির প্রদেশে গতকাল সোমবার ওমরাহ যাত্রী বহনকারী একটি বাস উল্টে আগুন ধরে গেলে কমপক্ষে ২০ জন নিহত হন। এ দুর্ঘটনায় আহত হন আরও ২৯ জন। আজ মঙ্গলবার (২৮ মার্চ) সৌদির বাংলাদেশ দূতাবাস নিশ্চিত করেছে, নিহত সেই ২০ জনের মধ্যে ৮ জনই বাংলাদেশি।

মর্মান্তিক এই সড়ক দুর্ঘটনায় নিহত সেই বাংলাদেশিদের নাম পরিচয় জানিয়েছে সৌদির বাংলাদেশি দূতাবাস।

তারা হলেন, শাহিদুল ইসলাম- পিতা মো. শরিয়তউল্লাহ (সেনবাগ, নোয়াখালী), মামুন মিয়া- পিতা আবদুল আউয়াল (মুরাদনগর, কুমিল্লা), মো. হেলাল (নোয়াখালী), সবুজ হোসাইন (লক্ষ্মীপুর), রাসেল মোল্লা (মুরাদনগর, কুমিল্লা), মো. আসিদ (মহেশখালি, কক্সবাজার), মো. ইমাম হোসাইন রনি- পিতা আব্দুল লতিফ (টঙ্গি, গাজীপুর), কবু মিয়া- পিতা কালু মিয়া (চাঁদপুর)।

গালফ নিউজের খবরে বলা হয়, গাড়ির ব্রেক কাজ না করায় একটি সেতুর ওপর উল্টে গিয়ে বাসটিতে আগুন ধরে যায়। আসির প্রদেশ ও আবহা শহরের সংযোগ সড়কে এ দুর্ঘটনা ঘটে। যেটা জেদ্দা থেকে ১২০ কিলোমিটার দূরে।

হতাহতরা ওমরাহ পালন করতে মক্কায় যাচ্ছিলেন।

আরও পড়ুন: সৌদি আরবে বাস দুর্ঘটনা: নিহত ২০ জনের ৮ জনই বাংলাদেশি

খবর পেয়ে সৌদি আরবের সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ ঘটনাস্থলে পৌঁছায় এবং দুর্ঘটনাস্থলে সাধারণের প্রবেশ বন্ধ করে দেয়। হতাহতদের নিকটস্থ হাসপাতালগুলোতে পাঠানো হয়।

এদিকে, আসির প্রদেশের ঘটনাটি ইসলামের পবিত্রতম শহর মক্কা ও মদিনায় নিরাপদে যাওয়ার বিষয়টিকে কার্যত চ্যালেঞ্জে ফেলে দিয়েছে। রমজানে বহু মানুষ ওমরাহ করতে মক্কায় যাচ্ছেন এবং হজের আর মাত্র কয়েক মাস বাকি, এমন সময়ে এ ঘটনা ঘটল।