শার্শা সীমান্ত থেকে ১১ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

শার্শা সীমান্ত থেকে ১১ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

যশোরের শার্শা উপজেলার কায়বা সীমান্ত থেকে ১৩ কেজির বেশি ওজনের ৬১টি স্বর্ণের বারসহ ৩ জন পাচারকারী আটক করেছে বিজিবি'র খুলনা ব্যাটালিয়ন।

মঙ্গলবার সকালে কায়বা সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে খবরের ভিত্তিতে অভিযান চালায় বিজিবি। অভিযানে টহল দলের নেতৃত্ব দেন খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান।

পরে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, বিজিবি খুলনার একটি বিশেষ টহলদল সীমান্তের মেইন পিলার ১৭/৭ এস এর ২০ আর পিলার হতে আনুমানিক ৪.৫ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে যশোরের শার্শা উপজেলার কায়বা গ্রামস্থ গাজীর কায়বা সাহেবের ব্রিজ নামক স্থানে অবস্থান নেয়।

কিছুক্ষণ পর টহলদল একটি মোটরসাইকেল যোগে ৩ জন ব্যক্তিকে আসতে দেখে তাদেরকে থামতে বলে। তারা না থেমে দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে পালিয়ে যাবার চেষ্টা করলে বিজিবি টহলদল তাদেরকে পিছনে ধাওয়া করে স্বর্ণ পাচারকারী চক্রের সদস্য মো. জাহিদুর রহমান, মো. বিল্লাল হোসেন ও মো. হৃত্তিক কাজীকে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে পাচারকারীদের ব্যবহৃত মোটরসাইকেল তল্লাশি করে চেসিসের ভিতরে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ১৩ কেজি ১৪৩ গ্রাম ওজনের মোট ৬১ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য- ১১,২০,২৩,৮৩৫/- (এগার কোটি বিশ লক্ষ তেইশ হাজার আটশত পঁয়ত্রিশ) টাকা।

আটককৃত স্বর্ণ পাচারকারীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা স্বর্ণের বারগুলো কায়বা সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। এ ব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই রকম আরও টপিক