চবি অ্যালামনাই বসুন্ধরার কমিটি গঠন

চবি অ্যালামনাই বসুন্ধরার কমিটি গঠন

অনলাইন ডেস্ক

রাজধানীর অভিজাত আবাসিক এলাকা বসুন্ধরায় বসবাসরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন চবি অ্যালামনাই, বসুন্ধরার কমিটি গঠন করা হয়েছে। গতকাল ১৪ এপ্রিল পহেলা বৈশাখ উদযাপন এবং ইফতার মাহফিল পরবর্তী সভায় চবি'র বিপুল সংখ্যক সাবেক শিক্ষার্থীর উপস্থিতিতে ওয়াটারপোলো রেস্টুরেন্টে সর্বসম্মতিক্রমে ২৮ সদস্যবিশিষ্ট নির্বাহী কমিটি গঠন করা হয়।

এই কমিটি আগামী দুই বছর বসুন্ধরা আবাসিক এলাকায় বসবাসরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও তাঁদের পরিবারের সদস্যদের জন্য সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়াসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি চবি অ্যালামনাইয়ের পক্ষ থেকে মানবিক ও উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করবে।

চবি'র ৫ম ব্যাচের সাবেক শিক্ষার্থী, আইপিডিএফের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জহিরুল আলমের সভাপতিত্বে ও ২৬তম ব্যাচের দয়াল কুমার বড়ুয়ার সঞ্চানলায় সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের ২৬তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ও আদিপ গ্রুপের চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়াকে সভাপতি ও ২৮তম ব্যাচের সাবেক শিক্ষার্থী রানার্স ফুট ওয়ার্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা  জামিল ইউ চৌধুরীকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া দুই বছর মেয়াদী কমিটিতে উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও বোর্ড অব ইনভেস্টমেন্টের সাবেক পরিচালক এম জালালুল হাই, ড. জহিরুল আলম, কফিল উদ্দিন, সাবেক অতিরিক্ত সচিব তপন চন্দ্র বণিক, তৌহিদ আলম এবং অধ্যক্ষ শাহজাহান চৌধুরী।

সহ সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে ২৬তম ব্যাচের শিক্ষার্থী ও ডিএলএম গ্রুপের চেয়ারম্যান এম এ মতিন, ২৯তম ব্যাচের শিক্ষার্থী ও ওয়ান ব্যাংকের সাবেক চিফ ফিন্যান্সিয়াল অফিসার পারুল দাস এবং ৩২তম ব্যাচের শিক্ষার্থী ও জেমস গ্রুপের চেয়ারম্যান শাহাদাৎ হোসেনকে। যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন ২৯তম ব্যাচের সাইফুল চৌধুরী, ৩০তম ব্যাচের ইমতিয়াজ আউয়াল অপু ও ২৯তম ব্যাচের সোহেল এম শাহজামান।

সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে ৩০তম ব্যাচের জাকির সৈয়দ, একই ব্যাচের বিশ্বজিৎ কুমার দাস, ২৮তম ব্যাচের আমেনা কলি ও ৩১তম ব্যাচের আবরাউল হাসান মজুমদারকে। সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ৩০তম ব্যাচের রাশেদ সোবহান সুমন, একই ব্যাচের শাহেরা বিলকিস চুমকি এবং ৩১তম ব্যাচের  শিব্বির আহমেদ।

প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে ৩৬তম ব্যাচের তন্ময় মজুমদার, দপ্তর সম্পাদক হিসেবে ৪৬তম ব্যাচের শাখাওয়াত হোসাইন ও ৩৯তম ব্যাচের মোক্তার মোশেদ, অর্থ সম্পাদক হিসেবে ৩০তম ব্যাচের হেমায়েত উদ্দিন হিমু ও ২৯তম ব্যাচের শাহীন, মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে ৩১তম ব্যাচের ডালিয়া আফরোজ ডালু এবং একই ব্যাচের সুরাইয়া হাসিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ক্রীড়া সম্পাদক হিসেবে ৩৭তম ব্যাচের শামীম আহমেদ শিশির এবং সহ ক্রীড়া সম্পাদক হিসেবে ৩৪তম ব্যাচের রাফিউল কবির রুমেল দায়িত্ব পালন করবেন। অ্যালামনাই অ্যাসোসিয়েশনটির কার্যকরি কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন ২৯তম ব্যাচের আসাদ উদ্দিন খান, ৩১তম ব্যাচের তানভীর খান, ৩১তম ব্যাচের আব্দুল মবিন, ৩৬তম ব্যাচের সিরাজ উদ্দিন, ৪২তম ব্যাচের রাজিব মঈনুল, ৩১তম ব্যাচের কাশমীরি রহমান, ২৭তম ব্যাচের ফরহাদ আলম, ৩৩তম ব্যাচের লিটন শর্মা, ৪১তম ব্যাচের সাব্বির রহমান এবং ২৫তম ব্যাচের আবুল হাশেম।
 
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জহিরুল আলম বলেন, বিশ্ববিদ্যালয়েল বর্ণিল দিনগুলো এখনো মনে পড়ে। কত স্মৃতি, কত আবেগ। এখানে অনেক জেষ্ঠ্য শিক্ষার্থীরা যেমন আছেন, সদ্য পাশ করা শিক্ষার্থীরাও আছেন। এটি কোনো রাজনৈতিক সংগঠন নয়। এখানে সবার লক্ষ্য সার্বিকভাবে ভালো থাকা, একে অপরের বিপদ-আপদে সহযোগিতা করা। বসুন্ধরায় শত শত চবিয়ান বসবাস করছেন। প্রত্যেকেই যার যার জায়গায় সফল। আমার বিশ্বাস এই কমিটির হাত ধরে বসুন্ধরায় বসবাসরত চবিয়ানদের মেলবন্ধন আরও দৃঢ় হবে।

সভাপতির দায়িত্ব পাওয়া দয়াল কুমার বড়ুয়া বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী একই পরিবারের সদস্য। বসুন্ধরায় অসংখ্য চবিয়ান বসবাস করেন। সবাইকে আমরা চিনি না। সকালে প্রাতঃভ্রমণে বের হলে অনেকের সঙ্গে দেখা হয়। পরিচয়ের পর জানতে পারি তিনি চবি'র সাবেক শিক্ষার্থী। যাদের চিনি তাদের নিয়ে ২০১৬-১৭ সাল থেকে আমরা বিভিন্ন অনুষ্ঠান করে আসছি। প্রতি শীতে ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। পহেলা বৈশাখ উদযাপন, ঈদ পূনর্মিলনী, ইফতার মাহফিল ইত্যাদির আয়োজন করছি। নতুন এই কমিটি গঠনের ফলে আমাদের এসব কার্যক্রম আরও সুসংগঠিতভাবে সম্পন্ন করা যাবে।

উল্লেখ্য, বেশ কিছু বছর ধরে বসুন্ধরা আবাসিক এলাকায় বসবাসকারী চবির সাবেক শিক্ষার্থীরা একইসঙ্গে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক উদ্যোগ বাস্তবায়ন করে চলছেন। ২০১৬ সালে তৈরি একটি ফেসবুক গ্রুপের মাধ্যমে সবাই প্রথমে একসাথ হতে শুরু করেন। এরপর থেকে ক্রীড়া ও সাংস্কৃতিক বহু অনুষ্ঠান আয়োজন করে চলেছেন বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয়টির সাবেকরা। চবিয়ানদের এসব কর্মকাণ্ডকে আরো গতিশীল করতে ও বিভিন্ন ধরনের সেবামূলক কর্মকাণ্ড বৃদ্ধির লক্ষ্য সামনে রেখে এবারই প্রথমবারের মতো কমিটি গঠন করা হয়েছে।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক