রোনালদোকে সৌদি আরব থেকে বের করে দেওয়ার জোর দাবি

সংগৃহীত ছবি

রোনালদোকে সৌদি আরব থেকে বের করে দেওয়ার জোর দাবি

অনলাইন ডেস্ক

সৌদি প্রো লিগের গুরুত্বপূর্ণ ম্যাচেই হেরে গেছে আল নাসর। মঙ্গলবার নগর প্রতিদ্বন্দ্বী আল-হিলালের কাছে ২-০ গোলে হেরেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। সেই ম্যাচে মেজাজ হারিয়ে রোনালদো দেখেন হলুদ কার্ড। এরপর ম্যাচ শেষে করেছেন অশোভন আচরণও।

যে কারণে রোনালদোকে সৌদি আরব থেকে বের করে দেওয়ার দাবি তুলেছেন অনেকে।

আল হিলালের কাছে হেরে লিগ জয়ের দৌড় থেকে অনেকটাই ছিটকে পড়েছে আল নাসর। সেই দুঃখজনক হারের পর রোনালদো যখন ড্রেসিংরুমে ফিরছিলেন, তখন গ্যালারিতে দর্শকেরা তার চিরপ্রতিদ্বন্দ্বীর নাম (মেসি) নিয়ে স্লোগান দিতে থাকে। তখনই গ্যালারির উদ্দেশে অশোভন ভঙ্গি করেন রোনালদো।

যেটিকে সৌদি ফুটবল দর্শকরা তাদের নীতি অনুযায়ী অপরাধ হিসেবে দেখছেন।

রোনালদোর অশোভন আচরণ সৌদি টেলিভিশনে প্রচারিত সবচেয়ে জনপ্রিয় ক্রীড়াবিষয়ক অনুষ্ঠান 'অ্যাকশন ইয়া দাওরি'তে দেখানো হয়েছে অনেকক্ষণ ধরে। তবে আল-নাসর কর্তৃপক্ষ রোনালদোর আচরণের একটি ব্যাখ্যা দিয়েছে। ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, ‘রোনালদোর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, সেটি সত্য নয়। তিনি যা করেছেন, সেটি কোনোভাবেই ইচ্ছাকৃত কিছু নয়। ’

সৌদি আরবের একজন আইনজীবী নউফ বিন আহমেদ টুইটারে লিখেছেন, ‘আমি রোনালদোর এই আচরণকে প্রকাশ্যে সাধারণ মানুষের সঙ্গে অশালীন আচরণের অপরাধ হিসেবে দেখছি। তিনি এই আচরণের মধ্য দিয়ে মানুষকে অসম্মান করেছেন। এটি এমন একটি অপরাধ, যার কারণে একজন গ্রেপ্তার হতে পারেন। কোনো বিদেশি নাগরিক যদি এমনটা করে থাকেন, তাহলে তাকে দেশে ফেরত পাঠানো যেতে পারে। ’

রোনালদোর ‘অশ্লীল’ অঙ্গভঙ্গি সৌদি আরবে রীতিমতো ঝড় বইয়ে দিয়েছে। একে তো চলছে পবিত্র রমজান মাস, এমন সময়ে তার এমন অশালীন আচরণ রক্ষণশীল সৌদি আরবের অনেকে মানতে পারছেন না। তাকে দেশটি থেকে বের করে দেওয়ারও দাবিও তুলছেন অনেকে। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘সমর্থকদের সঙ্গে দুর্ব্যবহারকারীকে বের করে দাও’ স্লোগান এখন ট্রেন্ডিংয়ে।

অশ্লীল অঙ্গভঙ্গির কারণে সমালোচনা কুড়ানো রোনালদো প্রতিপক্ষ আল হিলালও চক্ষুশূলও হয়েছেন এদিন। ম্যাচের ৫৭ মিনিটে আল-হিলালের এক ফুটবলারের ওপর ঝাঁপিয়ে পড়েন রোনালদো। গলায় দুই হাত দিয়ে জাপটে ধরে তাকে ফেলে দেন সিআরসেভেন। এ ঘটনাতেই হলুদ কার্ড দেখতে হয় তাকে।

সেই ঘটনা নিয়ে লিওনেল মেসিকে কিনতে চাওয়া আল নাসরের নগর প্রতিদ্বন্দ্বীরা আল-হিলাল তো প্রশ্নই তুলেছে, রোনালদো মাঠে ফুটবল খেলতে নেমেছিলেন নাকি ‘রেসলিং’। নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেইজে ওই ফাউলের ভিডিও আপলোড করেছে আল-হিলাল। ক্যাপশনে লিখেছে, ‘ডাব্লিউডাব্লিউই’।

news24bd.tv/SHS