বিদায়ী রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ আওয়ামী লীগের

সংগৃহীত ছবি

বিদায়ী রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ আওয়ামী লীগের

অনলাইন ডেস্ক

টানা দুই মেয়াদে দায়িত্ব পালন শেষে রাষ্ট্রপতি হিসেবে অবসর নিলেন আবদুল হামিদ। বিদায়বেলায় সাবেক রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে দুই মেয়াদে তার ১০ বছরের কর্মযজ্ঞের প্রশংসাও করা হয়।

ফেসবুক পোস্টে লেখা হয়, দুই মেয়াদে ১০ বছর সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন শেষে আপনি অবসরে যাচ্ছেন।

আপনার দীর্ঘ রাজনৈতিক জীবনে দেশের প্রতি এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের প্রতি যে অবিচল আস্থা ও আনুগত্য দেখিয়েছেন, তা যে কোনো রাজনীতিবিদের জন্য একটি উদাহরণ। কোনো প্রলোভনে আপনি নীতি ও আদর্শ থেকে বিচ্যুত হননি। সাতবার নির্বাচিত সংসদ সদস্য, জাতীয় সংসদের স্পিকার এবং দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদ- রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেছেন অবিচল নিষ্ঠা ও সাহসের সাথে।

বিশেষ করে, রাষ্ট্রপতির দায়িত্ব পালনকালে ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের সময় দেশি-বিদেশি কুচক্রীদের নানা ষড়যন্ত্র  সাহসের সাথে প্রতিহত করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি আস্থা ও ভরসার জায়গাটি সমুন্নত রেখেছেন।

নিজে দেশবাসীর আস্থার প্রতীকে পরিণত হয়েছেন। এজন্য আপনার প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ভালোবাসা জানাচ্ছে প্রতিটি বাঙালি। আপনার অবসর জীবন সুন্দর ও ভালোভাবে কাটুক এই কামনা সবার। আপনার সুস্থতা ও সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি আমরা। রাষ্ট্রের প্রতি আপনার দায়িত্বশীলতা ও আনুগত্য বাংলাদেশের জনগণ চিরকাল স্মরণ করবে।

উল্লেখ্য, বঙ্গভবনে আজ নতুন রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিনের শপথ গ্রহণের পর অবসরে যান আবদুল হামিদ। দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিনকে শপথ পাঠ করান জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শপথ অনুষ্ঠানে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদ সদস্যসহ কয়েকশ’ বিশিষ্ট অতিথি। অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

news24bd.tv/SHS