বিশিষ্ট নাক-কান-গলা বিশেষজ্ঞ মেজর (অব.) অধ্যাপক ডা. মোতাহার হোসেন আর নেই

সংগৃহীত ছবি

বিশিষ্ট নাক-কান-গলা বিশেষজ্ঞ মেজর (অব.) অধ্যাপক ডা. মোতাহার হোসেন আর নেই

অনলাইন ডেস্ক

ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের নাক-কান-গলা বিভাগের প্রধান কনসালটেন্ট মেজর (অব.) অধ্যাপক ডা. এম. মোতাহার হোসেন আর নেই। গত রাতে (২৪ এপ্রিল) তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। স্ত্রীসহ তিনি এক ছেলে এক মেয়ে রেখে গেছেন।

তার মেয়েও ইএনটি চিকিৎসক।  

জানা গেছে, গতকাল সন্ধার পর বাসায় অবস্থানকালে তিনি হঠাৎ খারাপ অনুভব করছিলেন। অবস্থার অবনতি হলে তাকে দ্রুত সরাসরি ল্যাব এইড হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। কিছুক্ষণ পর সেখানেই তিনি মৃত্যুবরণ করেন।

 

স্বাধীনতা পুরষ্কার প্রাপ্ত চিকিৎসক, ল্যাবএইডের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন নিউজ টোয়েন্টিফোরকে বলেন, ‘হঠাৎ এমন খবরে আমি খুবই মর্মাহত। আমার চেম্বারের পাশেই উনার চেম্বার ছিল। আমি তাকে বড় ভাই হিসেবেই দেখতাম। গত মঙ্গলবারও আমার সঙ্গে কুশল বিনিময় হয়েছে। তিনি খুবই অ্যাকটিভ ছিলেন। মানুষ হিসেবে তিনি ছিলেন অসম্ভব ভালো। রোগীরা তার সুন্দর ব্যবহার ও সেবা পেয়ে মুগ্ধ হতো। ’  

অধ্যাপক ডা. এম. মোতাহার হোসেনের গ্রামের বাড়ী দিনাজপুর জেলার বিরল উপজেলায়। তিনি দিনাজপুর জেলা সমিতি, ঢাকার আজীবন সদস্য ও সাবেক উপদেষ্টা ছিলেন। জানা গেছে, সপরিবারে আজ দিনাজপুর যাবার কথা ছিল এবং সেভাবে বিমানের টিকেটও সংগ্রহ করা ছিলো।  

আজ সোমবার দুপুরে ল্যাবএইড হাসপাতালের সামনে এবং বাদ আসর চাঁন মিয়া জামে মসজিদে জানাজা শেষে রায়ের বাজার বুদ্ধিজীবী গোরস্থানে দাফন করা হয়েছে বলে জানা গেছে। মরহুমের রুহের মাগফেরাত কামনার জন্য তার পরিবারের পক্ষে দোয়া চাওয়া হয়েছে।  

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর