৩১৯ রানের পাহাড় ডিঙিয়ে জয় ছিনিয়ে নিল বাংলাদেশ

৩১৯ রানের পাহাড় ডিঙিয়ে জয় ছিনিয়ে নিল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

৩১৯ রানের পাহাড় ডিঙিয়ে জয় ছিনিয়ে নিল বাংলাদেশ। ৩০০ বা এর বেশি রান তাড়া করে বাংলাদেশের এটি পঞ্চম জয়। এর চেয়ে বেশি রান তাড়া করে বাংলাদেশ জিতেছে মাত্র একবার। আজকের রুদ্ধশ্বাস ম্যাচে ৪৫ ওভারে ৩২০ তাড়া করে অবিশ্বাস্য এক জয় ছিনিয়ে নিল টাইগাররা।

প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও চেমসফোর্ডেও বৃষ্টির বাগড়া। বৃষ্টিবিঘ্নিত সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডকে শেষ ওভারে এসে ৩ উইকেট আর ৩ বল হাতে রেখে হারিয়েছে তামিম ইকবালের দল। তিন ম্যাচ সিরিজে নিয়েছে ১-০ লিড।

৪৫ ওভারে বাংলাদেশের লক্ষ্য ছিল ৩২০ রান।

দুই ওপেনার তামিম ইকবাল আর লিটন দাস দলকে ভরসা দিতে পারলেন না। তামিম আউট ৭ করেই, লিটন ভালো শুরু করলেও থামেন ২১ বলে ২১ রানে।

৪০ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। সেখান থেকে চাপ সরানো এক জুটি সাকিব আল হাসান আর নাজমুল হোসেন শান্তর। ৪৭ বলে ৬১ রানের জুটিতে প্রতিপক্ষ যখন কোণঠাসা, ঠিক তখন সাকিব আউট।

কুর্তিস ক্যাম্ফারের বলে সোজা পয়েন্টে ক্যাচ তুলে সাজ ঘরে ফেরেন সাকিব। করেন ২৭ বলে ৪ বাউন্ডারিতে ২৬। সেখান থেকে তাওহিদ হৃদয়কে নিয়ে ১০২ বলে ১৩১ রানের দুর্দান্ত এক জুটি গড়েছেন শান্ত।

ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা শান্ত করেছেন ঝড় তুলেই। ৮৩ বলে সেঞ্চুরি পূর্ণ করেন বাঁহাতি এই ব্যাটার। হৃদয়ও চোখ ধাঁধানো কিছু শট খেলে মাঠ মাতিয়ে রাখেন। শান্ত-হৃদয় মিলে দলকে এনে দেন ভালো একটা অবস্থানে।

তবে ৫৮ বলে ৬৮ রান করে থামতে হয়েছে হৃদয়কে। তরুণ এই ব্যাটার তার ইনিংসটিতে ৫টি বাউন্ডারির সঙ্গে হাঁকান ৩টি ছক্কা।

এর আগে বাংলাদেশের বোলাররা শুরুতে বেশ কোণঠাসা করে রেখেছিলেন আইরিশ ব্যাটারদের। কিন্তু এক হ্যারি টেক্টরই যেন সব পরিকল্পনা উলটপালট করে দিলেন। একাই করলেন ১৪০। কার্টেল ওভারের ম্যাচে ৪৫ ওভারে আয়ারল্যান্ড দাঁড় করালো ৬ উইকেটে ৩১৯ রানের পাহাড়।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক