শাহজালালে কোটি টাকার স্বর্ণ পাচারকালে এপিবিএনের হাতে আটক ২ যাত্রী

সংগৃহীত ছবি

শাহজালালে কোটি টাকার স্বর্ণ পাচারকালে এপিবিএনের হাতে আটক ২ যাত্রী

অনলাইন ডেস্ক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কৌশলে কোটি টাকার স্বর্ণ পাচারকালে দুই যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটক দুই যাত্রী হলেন, সাদ্দাম হোসেন (৩৩) ও নিজাম খন্দকার (২৯)। তারা দুজনেই ঢাকা জেলার অধিবাসী।

আজ রোববার (২১ মে) বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের ইকে৫৮২ ফ্লাইট যোগে যাত্রীরা দুপুর ১২টা ২০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এরপর যাত্রীরা লাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহকালে বিমানবন্দর এপিবিএনের গোয়েন্দা সদস্যরা দেখতে পান অভিযুক্ত যাত্রীরা লাগেজ নেওয়ার ট্রলি টেম্পারিংয়ের চেষ্টা করছেন।

তিনি যোগ করেন, সন্দেহভাজন যাত্রীরা বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমকালে এপিবিএনের গোয়েন্দা সদস্যরা তাদের আটক করে এপিবিএন অফিসে নিয়ে আসেন। এরপর এপিবিএন অফিসে এনে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে যাত্রীরা অস্বীকার করলেও পরবর্তীকালে বিশদ জিজ্ঞাসাবাদে যাত্রীরা তাদের কাছে থাকা স্বর্ণের থাকার কথা স্বীকার করেন।

জিয়াউল হক আরও জানান, যাত্রী সাদ্দাম হোসেন ও নিজাম খন্দকারের সঙ্গে থাকা ট্রলিতে ব্যাগের মধ্যে থেকে এবং হাত ঘড়ির মধ্যে থেকে বিশেষ কৌশলে লুকানো স্বর্ণ উদ্ধার করা হয়। স্বর্ণের বারের পাশাপাশি স্বর্ণের প্লেটও উদ্ধার করা হয়। আপাতদৃষ্টিতে এই প্লেট সাদা রঙের হলেও রাসায়নিক পরীক্ষা করে তা ২৪ ক্যারেটের স্বর্ণ বলে নিশ্চিত হওয়া গেছে।

যাত্রী মো সাদ্দাম হোসেনের কাছ থেকে ৪২০ গ্রাম এবং নিজাম খন্দকারের কাছ থেকে ৬৯১ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। দুজনেই দুবাই থেকে একই ফ্লাইটে আসেন। উদ্ধারকৃত মোট স্বর্ণের ওজন ১ কেজি ১১১ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ১ কোটি ১০ লাখ টাকা।  

আটককৃত যাত্রীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জিয়া।

news24bd.tv/SHS