মুড়ির মোয়ার মধ্যে অভিনব কায়দায় ইয়াবা পাচার

মুড়ির মোয়ার মধ্যে অভিনব কায়দায় ইয়াবা পাচার

নিজস্ব প্রতিবেদক

মুড়ির মোয়ার মধ্যে অভিনব কায়দায় ইয়াবা পাচারকালে চট্টগ্রামের কর্ণফুলী এলাকা হতে ১২ হাজার পিস ইয়াবাসহ একজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।

সোমবার (২২ মে) র‍্যাব জানায়, চট্টগ্রামে কতিপয় মাদক কারবারি ইয়াবা নিয়ে বাসযোগে কক্সবাজার হতে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছে এমন সংবাদের ভিত্তিতে গত রোববার (২১ মে) অভিযান চালায় র‍্যাব-৭।

ওইদিন বিকেল ৫টায় চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি বিশেষ চেক পোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করা হয়। এসময় ১ জন গাড়ি হতে ১টি শপিং ব্যাগসহ কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‍্যাব সদস্যরা তাকে আটক করে।

আসামী প্রীয়োতোষ মজুমদার চট্টগ্রামের বাসিন্দা।

এরপর আসামিকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে তার ব্যাগ থেকে মুড়ির মোয়ার ভেতরে বিশেষ কৌশলে রক্ষিত ১২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেপ্তার আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলা হতে স্বল্পমূল্যে মাদকদ্রব্য ক্রয় করে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে পাইকারি ও খুচরা বিক্রি করে আসছে। সে বিভিন্ন সময় বিভিন্ন পদ্ধতি অনুসরণ করে ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য পাচার করত।

তার ব্যাগে রাখা ১টি মোয়া ভেঙে দেখা যায় তার ভেতরে পলিথিন ও স্কচটেপ দ্বারা বিশেষ পদ্ধতিতে ইয়াবা সংরক্ষণ করে রাখা আছে। তার কাছে রক্ষিত ৩টি মুড়ির মোয়ার প্যাকেটে মোট ২৭টি মোয়ার ভিতরে সর্বমোট ১২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩৬ লক্ষ টাকা।

গ্রেপ্তার আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণে থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক