ঢাবি’র চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

সংগৃহীত ছবি

ঢাবি’র চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে‘চারুকলা ইউনিট’-এ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ সোমবার (৫ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এ সময় প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বছর ‘চারুকলা ইউনিট’-এর ভর্তি পরীক্ষায় ৪হাজার ৭শ’ ২৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এর মধ্যে ভর্তিযোগ্য শিক্ষার্থীর সংখ্যা ২ শ’ ১২ জন। ‘চারুকলা ইউনিট’-এ মোট আসন সংখ্যা রয়েছে ১শ’ ৩০টি।

পরীক্ষার বিস্তারিত ফলাফল  admission.eis.du.ac.bd  ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে ‘বিজ্ঞান ইউনিট’-এর জন্য  DU SCI ˂roll no˃  এবং ‘চারুকলা ইউনিট’-এর জন্য  DU FRT ˂roll no˃  টাইপ করে ১৬৩২১ নম্বরে send  করে ফিরতি  SMS -এ ফলাফল জানা যাবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১৮ জুন, ২০২৩ বিকাল ৩টা থেকে ০৬ জুলাই ২০২৩-এর মধ্যে পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। ‘চারুকলা ইউনিট’-এ বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ০৬ জুন ২০২৩ থেকে ১২ জুন ২০২৩ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ০৬ জুন ২০২৩ থেকে ১২ জুন ২০২৩ তারিখের মধ্যে ‘চারুকলা ইউনিট’-এর জন্য চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

উল্লেখ্য, গত ২৯ এপ্রিল ২০২৩ শনিবার ‘চারুকলা ইউনিট’-এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক