৬ দফা দাবিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের মানববন্ধন  

সংগৃহীত ছবি

৬ দফা দাবিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের মানববন্ধন  

অনলাইন ডেস্ক

কুরবানির পশুর চামড়া প্রতি বর্গফুট ১২০ (গরু) ও ৭০ (খাসি) টাকা নির্ধারণ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার ভিতরে আনাসহ ৬ দফা দাবি জানিয়েছে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ।

আজ শুক্রবার (৯ জুন) জাতীয় প্রেসক্লাব চত্বরে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনের সভাপতি শহিদুল ইসলাম কবির এই দাবি জানিয়েছেন।

এ সময় উপরোক্ত দাবি আদায়ে আগামী বুধবার (১৪ জুন) বানিজ্যমন্ত্রী ও আগাম সোমবার (১৯ জুন) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে স্মারকলিপির কর্মসূচির ঘোষণা করেন শহিদুল ইসলাম কবির।

এই মানববন্ধনে বক্তব্য রাখেন, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ নেতা মো. আবু শোয়াইব খান, শ্রমিক নেতা মো. ঈমান উদ্দিন, মো. ইমাম হোসেন ভূইয়াসহ আরও অনেকে।

কুরবানির পশুর চামড়া প্রতি বর্গফুট গরু জন্য ১২০ ও খাসির জন্য ৭০ টাকা মূল্য নির্ধারণ, ৬ মাস গ্যাস সরবরাহ নিশ্চিত না করে আবাসিক গ্রাহকদের গ্যাসের মূল্য বৃদ্ধি থেকে বিরত থাকা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি রোধ করে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার ভিতরে আনা, বিদ্যুত গ্রাহকদের নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, করযোগ্য আয় না থাকলেও আগামী অর্থ বছর থেকে শূন্য রিটার্ন জমা দিলেও দুই হাজার টাকা আয়কর দেয়ার প্রস্তাব বাতিল এবং সরকারি চাকরিতে শূন্য থাকা ৪ লাখ ৯০ হাজার শূন্য পদে দল-মত, ধর্ম বর্ন নির্বিশেষে যোগ্যদেরকে স্বচ্ছতার সাথে নিয়োগ দেয়ার দাবিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের উদ্যোগে এই মানববন্ধন আয়োজন করা হয়।

news24bd.tv/SHS