সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে: ফয়জুল করীম

খুলনার খালিশপুরে গোয়ালখালী সৈয়দ ফজলুল করিম রহ. ফাউন্ডেশন মিলানায়তনে উলামা সম্মেলনে বক্তৃতা দেন মুফতি সৈয়দ ফয়জুল করীম

সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে: ফয়জুল করীম

নিজস্ব প্রতিবেদক, খুলনা

চলমান রাজনৈতিক সংকট উত্তরণে বর্তমান সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবি করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

তিনি বলেন, ওলামাদের ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সরকার জনগণের ভোটাধিকার, নাগরিক অধিকার হত্যা করেছে। তারা যেকোনোভাবে ক্ষমতায় থাকার জন্য মরিয়া হয়ে উঠেছে।

আজ সোমবার খুলনা খালিশপুরে গোয়ালখালী সৈয়দ ফজলুল করিম রহ. ফাউন্ডেশন মিলানায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে উলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতি ফয়জুল করীম বলেন, এখন কোথাও জবাবদিহিতা নাই। বরিশাল ও খুলনা সিটিতে দলীয় সরকারের আমলের নির্বাচন সুষ্ঠু হয়নি। তিনি অবিলম্বে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও জাতীয় সরকার গঠন করে নিরপেক্ষ নির্বাচনের আহ্বান জানান।

ফয়জুল করীম বলেন, দেশ আমাদের, নির্বাচনও আমাদের। সুতরাং, আমার দেশের জনগণই সিদ্ধান্ত নেবে নির্বাচন কীভাবে হবে? এখানে বিদেশিদের হস্তক্ষেপ কাম্য নয়। বিদেশিরা আজ বলছে আমাদের সেন্টমার্টিন দাও, কাল বলবে আমাদের পুরো দেশটাই দিয়ে দাও। তাই একটি শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে শান্তি ফিরিয়ে আনতে হবে।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ, খুলনা জেলা সভাপতি মাওলানা শেখ আব্দুল্লাহর সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া ও মুফতি ইমরান হুসাইনের পরিচালনায় বক্তৃতা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, মহানগর সভাপতি মুফতি গোলামুর রহমান, হাফেজ মোসতাক আহমেদ, অধ্যক্ষ আ খ ম জাকারিয়া, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা নাসির উদ্দিন কাসেমী, জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, মুফতী জিহাদুল ইসলাম, মাওলানা নাজমুস সউদ।

news24bd.tv/SHS