মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে বড় নিয়োগ, আবেদন করুন দ্রুত 

প্রতীকী ছবি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে বড় নিয়োগ, আবেদন করুন দ্রুত 

অনলাইন ডেস্ক

সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত একাধিক শূন্য পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই অধিদপ্তরে ১৭তম গ্রেডের একটি পদে অস্থায়ী ভিত্তিতে ৩১৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: সিপাই

পদসংখ্যা: ৩১৩

যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।

উচ্চতা অন্যূন পুরুষ ৫ ফুট ৬ ইঞ্চি বা ১.৬৮ মিটার; নারী ৫ ফুট ২ ইঞ্চি বা ১.৫৭ মিটার। বুকের মাপ অন্যূন উভয় ক্ষেত্রে ৩১ ইঞ্চি বা ৭৮ সেন্টিমিটার, সম্প্রসারিত ৩২ ইঞ্চি বা ৮২ সেন্টিমিটার। ওজন অন্যূন পুরুষ ৫০ কেজি, নারী ৪৬ কেজি। অবিবাহিত হতে হবে।

বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: ঢাকা, গোপালগঞ্জ, নরসিংদী, গাজীপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, মুন্সিগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর, চট্টগ্রাম, কুমিল্লা, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া, রাঙামাটি, নোয়াখালী, চাঁদপুর, লক্ষ্মীপুর, কক্সবাজার, খাগড়াছড়ি, বান্দরবান, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, নাটোর, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, ভোলা, বরগুনা, খুলনা, যশোর, মাগুরা, সাতক্ষীরা, মেহেরপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বাগেরহাট, ঝিনাইদহ, রংপুর, পঞ্চগড়, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সব জেলার এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ২০২৩ সালের ১০ জুলাই সাধারণ প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। কিন্তু বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ২০ বছর।

যেভাবে আবেদন: আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইট বা এই লিংকে জানা যাবে।

আবেদন ফি: অনলাইনে আবেদনের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ৩১ জুলাই ২০২৩, বিকেল ৫টা পর্যন্ত।