'স্লোগানেই প্রমাণ হয় ১৫ আগস্টের হত্যাকারী জিয়া'

ফাইল ছবি

'স্লোগানেই প্রমাণ হয় ১৫ আগস্টের হত্যাকারী জিয়া'

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দুঃখজনক হলেও সত্য যে, এখনও বিএনপির মিছিলে স্লোগান হয় ১৫ আগস্টের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার। জিয়াউর রহমান যে ১৫ আগস্টের ঘটনা ঘটিয়েছিলেন, এই স্লোগানের মাধ্যমে বিএনপি তা স্বীকার করে নিয়েছে।

আজ শনিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭৪তম জন্ম‌বার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, দেশকে নেতৃত্ব দিতে পারতেন, এমন একজন মেধাবী তরুণকে হত্যা করা হয়।

তিনি যদি বেঁচে থাকতেন, তবে জাতিকে অনেক কিছু দিতে পারতেন। ১৫ আগস্টের খুনিরা শুধু বঙ্গবন্ধুকে নয়, তার ছায়াকেও ভয় পেয়েছে ষড়যন্ত্রকারীরা। সেই কারণেই শিশু রাসেলকেও সেদিন হত্যা করা হয়।

তিনি বলেন, ১৫ আগস্ট খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন হয়।

সেদিন তার জন্য কেক কাটা হয়। অর্থাৎ হত্যাকাণ্ডকে উপহাস করার জন্য তারা এসব করছে। এ রকম অপরাজনীতি দেশ থেকে চিরদিনের জন্য বন্ধ হওয়া প্রয়োজন।

এর আগে সকাল ৮টায় ধানমন্ডির আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগ নেতারা।

এদিকে গতকাল শুক্রবার (৪ আগস্ট) রাতে ধানমন্ডির আবাহনী ক্লাবে শেখ জামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে তার প্রতিষ্ঠিত আবাহনী ক্লাবের সদস্যরা। এ ছাড়াও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন, বিভিন্ন ক্লাবের সাবেক ও বর্তমান ফুটবলাররাও শ্রদ্ধা জানান। জাতির এই সূর্য সন্তানের জন্মদিনের প্রথম প্রহরে ক্লাব প্রাঙ্গণে উপস্থিত ছিলেন অনেক সাধারণ মানুষও।

ফুল দেয়া শেষে শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। আবাহনী ক্লাবকে ঘিরে শেখ কামালের স্বপ্ন বাস্তবায়নে প্রতিটি জেলায় ক্লাবের শাখা খোলার আহ্বান জানান সমর্থকরা।