কাপড়ের বেল্টে ১৭ স্বর্ণের বার, রেখে পালাল চোরাকারবারী

কাপড়ের বেল্টে ১৭ স্বর্ণের বার, রেখে পালাল চোরাকারবারী

অনলাইন ডেস্ক

চুয়াডাঙ্গা জেলার জীবননগর পাতিলা সীমান্ত থেকে প্রায় সাড়ে ৫ কেজি ওজনের ১৭টি স্বর্ণের বার উদ্ধার করেছে মহেশপুর-৫৮ বিজিবি।

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেল ৫টার দিকে জীবননগর পাতিলা ঈদগাহ এলাকা থেকে এগুলো উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেন মহেশপুর ৫৮ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় জীবননগর পাতিলা সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণেরবার চোরাচালান হবে। খবর পেয়ে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল পাতিলা ঈদগাহ মাঠ এলাকায় অবস্থান করে।

৫টায় এক ব্যক্তি মোটরসাইকেল নিয়ে পাতিলা ঈদগাহ অতিক্রম করে সীমান্তের দিকে যাচ্ছিলেন। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। টহল দল মোটরসাইকেলযোগে তার পিছু ধাওয়া করে। মোটরসাইকেলে বসে থাকা ব্যক্তির কোমরে জোরে টান দিলে কোমরে থাকা কাপড়ের তৈরি সাদা বেল্ট খুলে বিজিবি টহল দলের হাতে চলে আসে।
ওই ব্যক্তি বেল্টটি রেখেই মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে বিজিবির টহল দল বেল্টের মধ্য থেকে ১৭টি স্বর্ণেরবার উদ্ধার করে যার ওজন ৫ কেজি ৪৭৮ গ্রাম। উদ্ধার স্বর্ণের বারের আনুমানিক বাজারমূল্য প্রায় ৪ কোটি ৭৪ লাখ ৯০ হাজার টাকা।

তিনি আরও জানান, অজ্ঞাত ব্যক্তিকে পলাতক আসামি করে জীবননগর থানায় মামলা দায়ের এবং সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

news24bd.tvতৌহিদ