মিয়ানমারের সরকারি কম্পাউন্ডে বোমা হামলা, নিহত ৫  

সংগৃহীত ছবি

মিয়ানমারের সরকারি কম্পাউন্ডে বোমা হামলা, নিহত ৫  

অনলাইন ডেস্ক

মিয়ানমারের সীমান্ত হাব মিয়াওয়াদিতে একটি সরকারি কম্পাউন্ডে বোমা হামলার ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। তাদের সবাই সরকারি ও নিরাপত্তা কর্মকর্তা। এছাড়া আহত হয়েছেন ১১ পুলিশ সদস্য। আজ সোমবার একটি সূত্র সংবাদ সংস্থা এএফপিকে এই তথ্য নিশ্চিত করেছে।

২০২১ সালে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে দেশ অস্থিতিশীল পরিস্থিতিতে পড়ার পর থেকে এই শহরে সামরিক বাহিনী ও জান্তা-বিরোধী যোদ্ধাদের মধ্যে বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে আসছে। রোববার সন্ধ্যার শুরুতে দুটি বোমা সরকারি ওই কম্পাউন্ডে পড়ে। এই স্থানে জেলা পুলিশ অফিস ও জেনারেল প্রশাসনের দপ্তর অবস্থিত।

এই ঘটনার পর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

এরপর আরও দুটি বোমা পড়ে। এতে পাঁচজন নিহত এবং ১১ জন আহত হন। সূত্র পরিচয় পরিচয় প্রকাশ করেনি। মিডিয়ার সঙ্গে কথা বলার অনুমতি না থাকায় নাম প্রকাশ না করার অনুরোধ জানায় সূত্রটি।

নিহতদের মধ্যে সামরিক এক কর্মকর্তা, দুই পুলিশ কর্মকর্তা ও প্রশাসনের দুই কর্মকর্তা রয়েছেন। ১১ জুনিয়র ও সিনিয়র পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। এর মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।

স্থানীয় পুলিশের একটি সূত্র এই হামলা ও হতাহতের ঘটনা নিশ্চিত করেছে। কোনো সূত্রই এটি নিশ্চিত করেনি যে, হামলার পেছনে কারা দায়ী।

দেশটির জান্তা বলছে, বেশ কয়েকজন নিরাপত্তা সদস্য ও সরকারি কর্মকর্তা আহত হয়েছেন। তবে সংখ্যা প্রকাশ করা হয়নি। জান্তা অভ্যুত্থানবিরোধী পিপলস ডিফেন্স ফোর্সেস ও কারেন ন্যাশনাল লিবারেশন আর্মিকে এই ঘটনার জন্য দোষী করেছে।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়