তমিজী হককে জিজ্ঞাসাবাদ শেষে ফের মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য রিহ্যাবে

আদম তমিজী হক। ফাইল ছবি

তমিজী হককে জিজ্ঞাসাবাদ শেষে ফের মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য রিহ্যাবে

অনলাইন ডেস্ক

বুধবার ( ৩ জানুয়ারি) আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হকের আবার  মানসিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে রিহ্যাবে। এর আগে গত ৯ ডিসেম্বর রাজধানীর গুলশানের বাসা থেকে তাকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করার পর  ১০ ডিসেম্বর তমিজী হককে মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য রিহ্যাবে পাঠায় ডিবি। যথারীতি চিকিৎসকেরা তার মানসিক পরীক্ষা-নিরীক্ষা করেন। এরপর থেকে তিনি রিহ্যাবেই ছিলেন।

 
বুধবার মানসিক স্বাস্থ্য পরীক্ষার আগে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন স্ট্যাটাস দেওয়ার বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।
পরে তাকে আবার রিহ্যাবে পাঠানো হয়।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বুধবার দুপুরে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে আদম তমিজী হক বিভিন্ন কথা লিখছিলেন।
যার কারণে তার বিরুদ্ধে ডিএমপির দক্ষিণখান থানায় একটি মামলা হয়। এ মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করা হয়েছিল। তবে তাকে গ্রেফতারের পর তার আচারণ ও কথাবার্তায় সুস্থতার বিষয় নিয়ে প্রশ্ন দেখা দেয়।
হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হক। ২০২০ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন তিনি। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য ছিলেন তিনি।
গত বছরের সেপ্টেম্বর মাসে ফেসবুক লাইভে এসে নিজের পাসপোর্ট পুড়িয়ে এবং আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে বক্তব্য দিয়ে ব্যাপক আলোচনার জন্ম দেন তমিজী হক। এরপর তাকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়। তার ব্রিটিশ নাগরিকত্ব রয়েছে।

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক