আন্দোলনে পাম্পে তেল নেই, ঘোড়ায় চেপে কাজে ডেলিভারি ম্যান

ঘোড়া নিয়েই বেরিয়ে পড়লেন একজন ফুড ডেলিভারি এজেন্ট

আন্দোলনে পাম্পে তেল নেই, ঘোড়ায় চেপে কাজে ডেলিভারি ম্যান

অনলাইন ডেস্ক

ট্রাকচালকদের আন্দোলনের কারণে পেট্রোল পাম্পগুলোতে তেলের সংকট। পাম্পের সামনে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও তেল পাচ্ছেন না অনেকে। এ অবস্থায় মোটরসাইকেল বাদ দিয়ে ঘোড়া নিয়েই বেরিয়ে পড়লেন একজন ফুড ডেলিভারি এজেন্ট। গত মঙ্গলবার এমন দৃশ্য দেখা গেছে ভারতের হায়দরাবাদে।

সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে দেখা যায়, ফুড ডেলিভারি সংস্থা জোম্যাটোর লোগোযুক্ত লাল জ্যাকেট পরা এক যুবক ঘোড়ার পিঠে চড়ে রাস্তা দিয়ে যাচ্ছেন। তার পিঠে রয়েছে খাবার বহনের হটব্যাগ। উৎসুক পথচারীদের দিকে হাত নাড়তেও দেখা যায় সেই যুবককে।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন এনডিটিভির সাংবাদিক উমা সুধীর। ক্যাপশনে তিনি লিখেছেন, হায়দরাবাদে জ্বালানি তেলের ঘাটতি দেখা দেওয়ায় ঘোড়ার পিঠে চেপে ফুড ডেলিভারি দেওয়া হচ্ছে। দৃশ্যটি ইম্পেরিয়াল হোটেলের বিপরীতে চঞ্চলগুড়ায়। হিট অ্যান্ড রান নিয়ে নতুন আইনের বিরোধিতায় ট্রাকচালকদের আন্দোলন চলছে। এর জেরে পেট্রোল পাম্পে লম্বা লাইন লাগছে। তারই ফল এই দৃশ্য।

ভিডিওতে দেখা যায়, ঘোড়ার পিঠে চেপে থাকা জোম্যাটোর ডেলিভারি এজেন্টকে একজন জিজ্ঞেস করছেন তিনি কেন ঘোড়া নিয়ে বেরিয়েছেন। জবাবে তিনি বলছেন, পেট্রোল পাইনি ভাই। তিন ঘণ্টা লাইনে দাঁড়িয়েছিলাম। অর্ডার পাওয়ার পর বেরিয়ে পড়েছিলাম। কিন্তু পেট্রোল না পেয়ে এই দশা।

উল্লেখ্য, গাড়ির ধাক্কায় মৃত্যু হলে চালকের সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড হবে- ভারতে নতুন এই আইনের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে দেশটির পরিবহন সংগঠনগুলো। সাজা কমানোর দাবিতে ধর্মঘট ডেকেছিল তাদের একাধিক সংগঠন। দিনভর জায়গায় জায়গায় আন্দোলন বিক্ষোভের পর অবশেষে রাতে কাজে ফিরেছেন চালকরা।

তবে এর আগে তাদের আন্দোলনের জেরে জ্বালানি সরবরাহের ওপর চাপ পড়তে শুরু করেছিল পুরো ভারতে। বহু জায়গায় বন্ধ হয়ে গিয়েছিল পেট্রোল পাম্প। আতঙ্কের জেরে বিভিন্ন পেট্রোল পাম্পের সামনে লম্বা লাইন লাগতে দেখা যায়। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয় অনেককেই। তবে আজ (বুধবার) থেকে পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

news24bd.tv/aa