বগুড়ায় খালেদা জিয়ার দুই আসনে জিতলেন যারা

রাগেবুল আহসান রিপু ও ডা. মোস্তফা আলম নান্নু।

বগুড়ায় খালেদা জিয়ার দুই আসনে জিতলেন যারা

বগুড়া প্রতিনিধি

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসন থেকে ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত টানা পাঁচ দফা সংসদ সদস্য নির্বাচিত হন খালেদা জিয়া। আর বগুড়া-৬ (সদর) আসন থেকে ১৯৯৬ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত টানা তিনবার নির্বাচিত হন তিনি।

তবে এবার এই দুই আসনেই নৌকা মনোনীত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। বগুড়া-৬ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন।

তিনি ভোট পেয়েছেন ৫৩,২২৬টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান আকন্দ পেয়েছেন ২২,৮৪০ ভোট।

বগুড়া-৭ আসনে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মোস্তফা আলম নান্নু নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৯১,০২৯ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (লাঙ্গল) এটিএম আমিনুল ইসলাম ৬,৮০১ ভোট পেয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) রাত ১০টার দিকে বগুড়া-৬ আসনের ১৪৪ কেন্দ্র ও বগুড়া-৭ আসনের ১৭২ কেন্দ্রের ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

গাবতলী উপজেলায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্ম। এ কারণে বগুড়া-৭ 'জিয়া পরিবারের আসন' হিসেবে পরিচিত। ১৯৯১ থেকে ২০০৮ সালের জাতীয় নির্বাচন পর্যন্ত এই আসনে বিপুল ভোটে জয়লাভ করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ২০১৮ সালেও এই আসনে তার পক্ষে মনোনয়ন তোলা হয়। তবে সেবার তিনি নির্বাচন করতে পারেননি।

এছাড়া বগুড়া-৬ আসনে পরপর তিনবার নির্বাচন করেন খালেদা জিয়া। ২০১৮ সালের নির্বাচনেও তার পক্ষে মনোনয়নপত্র তোলা হয়। তবে দণ্ডিত হওয়ার কারণে তার মনোনয়ন বাতিল করা হয়।

news24bd.tv/FA