নির্বাচনে জয় পাওয়ায় শেখ হাসিনাকে ভারতের অভিনন্দন

গণভবনে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। ছবি: সংগৃহীত

নির্বাচনে জয় পাওয়ায় শেখ হাসিনাকে ভারতের অভিনন্দন

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুভেচছা পৌঁছে দিয়েছেন ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা।

সোমবার (৮ জানুয়ারি) গণভবনে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় ভারত সরকার ও দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে নির্বাচনে বিজয়ের জন্য প্রধানমন্ত্রীকে উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

প্রণয় ভার্মা আশা প্রকাশ করেন যে তার সরকারের নতুন মেয়াদে একে অপরের জাতীয় উন্নয়নের সমর্থনে দ্বিপাক্ষিক অংশীদারিত্বের আরও শক্তিশালী গতি এবং প্রবৃদ্ধি হবে।

তিনি উল্লেখ করেন, বাংলাদেশের জনগণকে তাদের দীর্ঘদিনের বন্ধুত্বের দ্বারা পরিচালিত এবং মুক্তিযুদ্ধে তাদের যৌথ আত্মত্যাগের দ্বারা অনুপ্রাণিত হয়ে একটি স্থিতিশীল, প্রগতিশীল ও সমৃদ্ধশালী জাতির রূপকল্প বাস্তবায়নে সমর্থন অব্যাহত রাখবে।

আজ গণভবনে বাংলাদেশে নিযুক্ত ভারত, রাশিয়া, চীন,  ভূটান, ফিলিপাইন,  সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, নেপাল, পাকিস্তান, ব্রাজিল এর রাষ্ট্রদূতগণ এবং মরক্কোর রাষ্ট্রদূত ও ডিন অব দ্যা ডিপ্লোমেটিক কোর আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাত করেন। এছাড়া আগা খান ডিপ্লোমেটিক রিপ্রেজেনটেটিভ এর প্রতিনিধিবর্গও প্রাধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয়ী হওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্ব স্ব দেশের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান তাঁরা।

রাষ্ট্রদূতগণ এসময় বাংলাদেশের সাথে নিজ নিজ দেশের সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতগণকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রায় বন্ধু রাষ্ট্রসমূহের সহযোগিতা কামনা করেন।

news24bd.tv/DHL