'ফাইটার' নিয়ে পাল্টাপাল্টি অবস্থানে ভারত-পাকিস্তান

বাঁ থেকে পাকিস্তানি অভিনেত্রী হানিয়া আমির, ভারতীয় অভিনেতা হৃত্বিক রোশন, পাকিস্তানি অভিনেতা আদনান সিদ্দিকী

'ফাইটার' নিয়ে পাল্টাপাল্টি অবস্থানে ভারত-পাকিস্তান

অনলাইন ডেস্ক

বলিউডের আসন্ন সিনেমা 'ফাইটার' নিয়ে নিন্দার ঝড় উঠেছে পাকিস্তানে। বিশেষ করে নিজেদের সরব অভিব্যক্তি প্রকাশ করেছেন পাকিস্তানের অভিনেত্রী হানিয়া আমির, অভিনেতা আদনান সিদ্দিকী সহ আরও বেশ কিছু অভিনেতা-অভিনেত্রীরা। এক্ষেত্রে পিছিয়ে নেই 'ফাইটার' সিনেমার পরিচালক স্বয়ং।  

মূলত পাকিস্তানের বিরুদ্ধে বিদ্বেষ ছড়াতে এই সিনেমা তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তানের অভিনেত্রী হানিয়া আমির।

সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় হৃত্বিক রোশন ও দীপিকা পাডুকোন অভিনীত 'ফাইটার' সিনেমায় পাকিস্তানকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে বলে এক টুইটে লেখেন পাকিস্তানি অভিনেত্রী হানিয়া আমির। সেই টুইটে ইমোজি দিয়ে জবাব দিয়েছেন 'ফাইটার' সিনেমার পরিচালক সিদ্ধার্থ।

তিনি লেখেন, সে (হানিয়া আমির) কি ভারত-বিরোধী সিনেমাতে অভিনয় করেননি? যদি ভারতীয় তারকাদের ভারত-বিরোধী সিনেমা নিয়ে কোনো সমস্যা না থাকে তাহলে পাকিস্তানের তারকাদের এতো মাথাব্যথা কেন?

মূলত 'ফাইটার' সিনেমাতে ভারতীয় বিমান বাহিনীর একটি 'এয়ারস্ট্রাইক' দেখানো হয়েছে। পাকিস্তানের সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে ভারতের চালানো এই হামলা সিনেমাতে নেতিবাচকভাবে তুলে ধরা হয়েছে বলে দাবি করেছে পাকিস্তানের তারকারা।

অন্যদিকে ২০১৮ সালে পাকিস্তানি সিনেমা 'পারওয়াজ হ্যা জুনুন'- অভিনেত্রী হানিয়া আমির অভিনয় করেছিলেন। ওই সিনেমাতে ভারতীয় বিমান বাহিনীকে নেতিবাচকভাবে তুলে ধরা হয় বলে জানা যায়। (সূত্র: হিন্দুস্থান টাইমস) 

news24bd.tv/SC