মেঘনা-গোমতী নদীর তীরে উচ্ছেদ অভিযান, অর্থদণ্ড

মেঘনা-গোমতী নদীর পশ্চিম তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করা হচ্ছে।

মেঘনা-গোমতী নদীর তীরে উচ্ছেদ অভিযান, অর্থদণ্ড

সেতু ইসলাম, মুন্সীগঞ্জ

মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা-গোমতী নদীর পশ্চিম তীরে টানা দ্বিতীয় দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। এ সময় অবৈধ স্থাপনা ভেঙে যাওয়ার পাশাপাশি নদী দখল করায় একটি প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

বিআইডব্লিউটিএ সূত্র জানা গেছে, সোমবার (২২ ডিসেম্বর) সকাল দশটা থেকে গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়নের বসুরচর মৌজায় মেঘনা-গোমতী নদীর পশ্চিম তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেন তারা। এ সময় প্যাসিফিক ডেনিমস লিমিটেডের একটি সেড ভেঙে দেওয়া হয়।

পাশাপাশি গ্রামবাংলা এনপিকে ফার্টিলাইজার লিমিটেড ও কয়েকটি কয়লার গদির কিছু অংশ ভেঙে দেওয়া হয় এবং অবৈধভাবে নদীর দখল করে ব্যবসা পরিচালনা করায় মেঘনা লজিস্টিক নামে একটি প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

অভিযানের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ বলেন, দুই দিনে অভিযানে ১২০ বিঘা জমি দখলমুক্ত করা হয়েছে। অবৈধ স্থাপনা ভেঙে দেওয়ার পাশাপাশি অবৈধভাবে নদী দখল করে ব্যবসা পরিচালনা করায় মেঘনা লজিস্টিক নামে কয়লা পরিবহনের কাজ করা একটি প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে'।

এদিকে গতকাল (রোববার) দুপুরে বিআইডব্লিউটিএ কর্মকর্তা-কর্মচারী ও পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনায় গজারিয়া থানায় একটি অভিযোগ দায়ের করার প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানিয়েছেন গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো. রাজিব খান।

news24bd.tv তৌহিদ