বব মার্লে ফিরছেন ভালোবাসা দিবসে

জ্যামাইকান বংশোদ্ভুত মার্কিন কালজয়ী শিল্পী বব মার্লে

বব মার্লে ফিরছেন ভালোবাসা দিবসে

অনলাইন ডেস্ক

তথাকথিত তৃতীয় বিশ্ব থেকে উঠে আসা প্রথম সুপারস্টার ছিলেন বব মার্লে। আজ মঙ্গলবার (৬ জানুয়ারি) নান্দনিক সুরস্রষ্টা বব মার্লের জন্মদিন। জানা গেছে, বব মার্লের জন্মমাসেই মুক্তি পাবে তার বায়োপিক ‘বব মার্লে: ওয়ান লাভ’। দেশ ও কালভেদে এই শিল্পীকে এখনো প্রাসঙ্গিক ধরা হয়।

সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্বব্যাপী ‘ওয়ান লাভ’ ছড়িয়ে দেবে ববের আদর্শ, নৈতিকতা আর ভালোবাসার বার্তা। সম্প্রতি লন্ডনে ছবিটির প্রিমিয়ারে অংশ নেন মার্লের ছেলে ও প্রযোজক জিগি মার্লে। তিনি জানিয়েছেন, ‘ছবিটির মূল উদ্দেশ্য সিনেমার মাধ্যমে তার বাবার চিন্তাধারা ও বার্তা পরবর্তী প্রজন্মের কাছে পৌঁছে দেওয়া। ছবিটি পৃথিবীতে ছড়িয়ে দেবে ইতিবাচকতার বার্তা।

আরও পড়ুন: জামাইকার 'বব মার্লে: ওয়ান লাভ' সিনেমার প্রিমিয়ারে হ্যারি-মেগান

উল্লেখ্য, ১৯৪৫ সালের ৬ ফেব্রুয়ারি ব্রিটিশ জ্যামাইকার নাইন মাইলের এক বস্তিতে জন্ম বব মার্লের। মাত্র ৩৬ বছর বয়সে পৃথিবীর মায়া কাটিয়ে তিনি পরপারে পাড়ি জমান। একাধারে কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার, প্রযোজক, গিটারবাদক ছিলেন ‘বাফেলো সোলজার’, ‘নো ওম্যান, নো ক্রাই’, ‘গেটআপ স্ট্যান্ডআপ’সহ অসংখ্য গান কোটি ভক্তের হৃদয়ে তিনি স্থান করেছেন। কিছুদিন আগে ক্যারিবিয়ান দেশ জামাইকায় 'বব মার্লে: ওয়ান লাভ' সিনেমার প্রিমিয়ারে দেখা গিয়েছিলো ব্রিটেনের সাসেক্স ডিউক প্রিন্স হ্যারি ও ডাচেস মেগান মেরকেল।

news24bd.tv/SC