এবার সংরক্ষিত নারী আসনে ফরম কিনলেন যেসব তারকা

এবার সংরক্ষিত নারী আসনে ফরম কিনলেন যেসব তারকা

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে  শুরু হয়। মনোনয়ন ফরম তুলতে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ভিড় জমান মনোনয়ন প্রত্যাশীরা। সংরক্ষিত নারী আসনে ফরম নিতে বিনোদনজগতের অনেক তারকা এসেছিলেন এদিন।

বিনোদনজগতের মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস, নিপুন, সোহানা সাবা, শাহানূর, তানভিন সুইটি এবং ঊর্মিলা শ্রাবন্তী কর।

সিনেমার পাশাপাশি এবার রাজনীতির মাঠে সক্রিয় হচ্ছেন তারা।

নিপুন আক্তার

আজ বেলা ১১টার দিকে মনোনয়ন ফরম নিতে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে যান অভিনেত্রী নিপুন আক্তার। তাঁর পাশে আছেন চিত্রনায়ক রিয়াজ।

ফরম কেনার পর গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিপুন বলেছেন, ‘প্রথমত দোয়া চাই সবার।

প্রধানমন্ত্রী যদি যোগ্য মনে করেন, তাহলে তিনি অবশ্যই বিবেচনা করবেন। ইতোপূর্বে দেশবাসীর কাছে যে ভালোবাসা আমি পেয়েছি, সেটাই চাই। ’ 

অপু বিশ্বাস

এদিন দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কেনেন অপু বিশ্বাসও।

মনোনয়ন ফরম সংগ্রহ শেষে গণমাধ্যমে অপু বলেন, আমি যেহেতু একজন অভিনেত্রী, আমি সবসময় জনগণের সঙ্গে ছিলাম। বরাবরই নারীদের উন্নয়ন করতে চেয়েছি আমি। সেই জায়গা থেকে যদি আমাকে সুযোগ করে দেওয়া হয় তাহলে মানুষের জন্য কাজ করব। আপনারা সবাই দোয়া করবেন, আশীর্বাদ করবেন আমি যেন লক্ষ্য পূরণ করতে পারি।

মনোনয়ন পাওয়ার ব্যাপারে আপনি আশাবাদী কি না? এমন প্রশ্নের জবাবে চিত্রনায়িকা বলেন, পাওয়া না পাওয়ার বিষয়টি আপেক্ষিক। তবে প্রত্যাশা করি, আমাকে মনোনয়ন দেওয়া হবে।

চিত্রনায়িকা শাহানূর

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে চিত্রনায়িকা শাহানূর মঙ্গলবার বেলা ১১টার পর মনোনয়ন ফরম কেনেন শাহনূর।

সাহানা সাবা

সংরক্ষিত নারী আসনে ঢাকা বিভাগ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন সাহানা সাবা। সকাল সোয়া দশটার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয়তলা থেকে ফরম সংগ্রহ করেন তিনি।

এসময় গণমাধ্যমে সাবা বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি শুধু আওয়ামী লীগপন্থির পাশাপাশি অনেক বড় দেশপ্রেমিকও ছিলেন। আমরা খুবই ভাগ্যবান যে টানা ১৫ বছর ধরে আওয়ামী লীগ আমাদের সঙ্গে আছে। সেজন্য আমি অবশ্যই চাই আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে।

তিনি আরও বলেন, এর আগে সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম না আমি। তবে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছি। আমার বাবা রাজনীতি করতেন, কিন্তু নিজে কখনও ভাবিনি যে আমিও রাজনীতি করব। সাধারণ মানুষের পাশে থেকেই তাদের জন্য কাজ করব।

এর আগে বিনোদন জগতের বহু তারকা রাজনীতিতে নাম লিখিয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন চিত্রনাওয়ক ফেরদৌস আহমেদ। চিত্রনায়িকা মাহিয়া মাহিও স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়েছেন নির্বাচনে। তবে জিততে পারেননি নায়িকা। এবারে সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনে সেই কাতারে নাম লেখালেন অভিনেত্রী নিপুন, অপু, সাহানা সাবা, তানভিন সুইটি, ঊর্মিলা শ্রাবন্তী কর ও শাহানূর।

আরও পড়ুন: যশের 'টক্সিক' ছবিতে থাকছে শাহরুখের ক্যামিও? 

উল্লেখ্য, সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। ইতিমধ্যে ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য তাঁদের পক্ষ থেকে সংরক্ষিত আসনে সদস্য নির্বাচনের ক্ষমতা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ তাদের দলের এবং স্বতন্ত্রদের মিলে ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য দিতে পারবে। বাকি দুটি আসনে নারী সংসদ সদস্য দিতে পারবে জাতীয় পার্টি (জাপা)।

news24bd.tv/TR