হামাস বিদ্রোহীদের কাছ থেকে যেভাবে এক বৃদ্ধাকে বাঁচান ফুটবলার মেসি! 

ছবির মধ্যে বৃদ্ধা কুনি

হামাস বিদ্রোহীদের কাছ থেকে যেভাবে এক বৃদ্ধাকে বাঁচান ফুটবলার মেসি! 

অনলাইন ডেস্ক

নব্বুই বছর বয়সী এই বৃদ্ধার নাম কুনি। তার ঘরেই হামলা চালিয়েছিল হামাস বিদ্রোহীরা। কিন্তু মেসির দেশের মানুষ শুনে তারা বৃদ্ধাকে মারেননি বরং জানান যে তারাও মেসির ভক্ত। মেসির খেলা পছন্দ করেন।

এসব ঘটনা উঠে আসছে একটি প্রামাণ্যচিত্রে। প্রামাণ্য চিত্রের নাম, ডকুমেন্টারি Voces de 7 de octubre - Latino Stories of Survival । এটি তৈরি শেষের দিকে। প্রদর্শিত হবে কয়েকমাসের মধ্যেই।
সূত্র, টাইমস অব ইজরায়েল ।
এদিকে টিভি নাইন অনলাইনের প্রতিবেদনে বলা হয়, গত বছরের ৭ অক্টোবরের ঘটনা। সম্প্রতি সেই অভিজ্ঞতার কথা প্রকাশ্যে এনেছেন ওই মহিলা। ৯০ বছরের বৃদ্ধার বয়স এসথার কুনিও। তিনি জানান, হামাসের লোকজন তাঁর ঘরের ভেতর ঢুকে পড়েছিল। তবে এভাবেও যে তিনি বেঁচে যেতে পারেন, তা তিনি নিজেও ভাবতে পারেননি।
ওই দিন যখন হামাস জঙ্গিরা তাঁর ঘরে প্রবেশ করেছিল, সেই সময় বৃদ্ধা ভয় না পেয়ে গল্প শোনান তাঁদের। জানান যে তিনি আর্জেন্টিনার মেয়ে। যে দেশে লিয়নেল মেসির বাড়ি, সেই দেশেরই মেয়ে তিনি। আর এই মেসি শব্দটাই ম্যাজিকের মতো কাজ করে। হামাস জঙ্গিরা শুধুমাত্র আক্রমণ করা বন্ধ করে দিয়েছেন তাই নয়, বৃদ্ধার সঙ্গে একটি ভিডিয়োও তোলেন তাঁরা, যেখানে দেখা যাচ্ছে বৃদ্ধার হাতে রয়েছে রাইফেল।
ওই বৃদ্ধার পরিবারের কয়েকজনকে বন্দি করা হলেও বাকিদের ছেড়ে দেয় হামাস। পুরো ঘটনাটা জানা যাবে একটি তথ্য চিত্রে। গাজার পরিস্থিতি নিয়ে তৈরি করা হচ্ছে ওই তথ্যচিত্র।
৭ অক্টোবর দুই হামাস জঙ্গি ওই বৃদ্ধার বাড়ির দরজায় প্রথমে ধাক্কা মারে। তারপর পরিবার সম্পর্কে জিজ্ঞেস করে। এরপরই কথা বলতে শুরু করেন ওই বৃদ্ধা। জঙ্গিদের প্রশ্ন করেন, ”আপনারা ফুটবল খেলা দেখেন? এরপরই হামাস জঙ্গিদের বলেন, মেসি যেখানে থাকেন, আমি সেখানকারই মেয়ে। এই নামটা শুনেই লাফিয়ে ওঠে জঙ্গিরা।  

news24bd.tv/ডিডি
 

এই রকম আরও টপিক