চার ইউনিটে সিলেট ছাত্রলীগের নতুন কমিটি

সংগৃহীত ছবি

চার ইউনিটে সিলেট ছাত্রলীগের নতুন কমিটি

অনলাইন ডেস্ক

দুই কলেজসহ সিলেটে চারটি ইউনিটে ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দিয়েছে সংগঠনটির জেলা ও মহানগর শাখা। ইউনিটগুলো হলো- মুরারি চাঁদ কলেজ সিলেট (এমসি), সিলেট সরকারি কলেজ, সিলেট সদর ও দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগ।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক নাঈম আহমদ এবং জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ শুক্রবার (২২ মার্চ) গভীর রাত ৩টার দিকে পৃথক বিজ্ঞপ্তিতে চার ইউনিটের কমিটির অনুমোদন দিয়েছেন।

সিলেট মুরারি চাঁদ কলেজের (এমসি) সভাপতি দিলোয়ার হোসেন রাহী ও সাধারণ সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব।

সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি হয়েছেন কাউন্সিলর রুহেল আহমদ ও সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমদ শোভন।

সিলেট সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি হয়েছেন সৈয়দ রবিউল হাসান শেরওয়ান, সাধারণ সম্পাদক দেবাশিষ গোয়ালা দেব। দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সভাপতি নোমান আহমদ লাকি ও সাধারণ সম্পাদক মো.জয়নাল আবেদীন ইমন।  

এরমধ্যে সিলেট মুরারি চাঁদ কলেজের (এমসি) কলেজের কমিটি দেওয়া হয়েছে দুই দশক পর।

১১০ সদস্য বিশিষ্ট নতুন কমিটিতে ৩৬ জন সহ-সভাপতি, ১০ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ জন সাংগঠনিক সম্পাদক রয়েছেন।

এরআগে ২০০৩ সালে তাজিম উদ্দিনকে সভাপতি ও সাইফুল ইসলাম টিপুকে সাধারণ সম্পাদক করে এমসি কলেজ কমিটি ঘোষণা করা হয়। ২০১০ সালের ১৩ জুলাই ছাত্রলীগ নেতা উদয়ন সিংহ পলাশ হত্যাকাণ্ডের পর কমিটি বাতিল করা হয়। এরপর ঐতিহ্যবাহী এই কলেজে ছাত্রলীগের কোনো কমিটি গঠন হয়নি।

একইভাবে সিলেট সরকারি কলেজ ছাত্রলীগের ৮১ সদস্য বিশিষ্ট কমিটিতে ২৫ জন সহ-সভাপতি, ৯ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

এছাড়া সিলেট সদর উপজেলা ছাত্রলীগ নতুন কমিটি পেল ২২ বছর পর। এবার ১১৯ সদস্য বিশিষ্ট কমিটিতে ৩৮ জন সহ-সভাপতি, ৯ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

এদিকে, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের ১২১ সদস্য বিশিষ্ট কমিটিতে ৪১ জন সহ-সভাপতি, ৯ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ জন সাংগঠনিক সম্পাদক করে কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ সভাপতি/সম্পাদকের স্বাক্ষরে অনুমোদিত কমিটি গণমাধ্যমে পাঠানো হয়েছে।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়