বসুন্ধরার ইফতার: ‌‘প্রতিদিন তৃপ্তিসহকারে ইফতার করি’

বসুন্ধরার ইফতার

বসুন্ধরার ইফতার: ‌‘প্রতিদিন তৃপ্তিসহকারে ইফতার করি’

অনলাইন ডেস্ক

রংপুরের গঙ্গাচড়া উপজেলার গজঘণ্টা ইউনিয়নের জয়দেব সরকার পাড়া বায়তুল আমান জামে মসজিদে অন্যান্য রোজাদারদের সঙ্গে নিয়মিত ইফতার করেন আবদুল হাকিম। গতকালও ছিল না ব্যতিক্রম। আর পয়লা রমজান থেকে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের দেওয়া ইফতার পৌঁছে যাচ্ছে ওই মসজিদে। আবদুল হাকিম বলেন, প্রতিদিন এখানে এসে তৃপ্তি সহকারে ইফতার করি।

এই এলাকার অধিকাংশ মানুষ দরিদ্র। বসুন্ধরা গ্রুপের সুবাদে মানুষগুলো ভালো ইফতার করার সুযোগ পাচ্ছে। এতে এখানকার সবাই অনেক খুশি।

পবিত্র রমজানে রাজধানী ঢাকার বিভিন্ন মসজিদ, মাদরাসা, এতিমখানার পাশাপাশি রংপুর অঞ্চলের নদীভাঙনের শিকার অসহায় মানুষের মাঝে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে পৌঁছে দেওয়া হচ্ছে ইফতার সামগ্রী।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে নিয়মিত বসুন্ধরার ইফতার পেয়ে উচ্ছ্বসিত তিস্তাপাড়ের অসহায় মানুষগুলো। এক কাতারে বসে ইফতার করছে ধনী, গরিব, কৃষক, ব্যবসায়ী বা জেলে। অনেক জনপ্রতিনিধিও এলাকাবাসীর সঙ্গে সেই ইফতারে শামিল হচ্ছেন। শুধু জয়দেব সরকার পাড়া বায়তুল আমান জামে মসজিদে নয়, পয়লা রমজান থেকে গজঘণ্টা ইউনিয়নের ছালাপাক পূর্বপাড়া জামে মসজিদে, জয়দেব পশ্চিম সরকার পাড়া, ছালাপাক পশ্চিমপাড়া, জয়দেব সরকার পূর্বপাড়া, ছালাপাক মধ্যপাড়া বায়তুর নূর জামে মসজিদ, জয়দেব সরকার পাড়া, ছালাপাক জামতলা জামে মসজিদ, ছালাপাক আহমদিয়া দক্ষিণ পাড়া জামে মসজিদ, রাজবল্লভ মতলবের বাজার জামে মসজিদসহ বিভিন্ন এলাকায় মসজিদ ও মুসল্লিদের ইফতার করানো হচ্ছে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে।  

ছালাপাক জামিয়া কারিমিয়া আবদুল করিম হাফেজিয়া মাদরাসা ও মসজিদের ইমাম মোরশেদ মিয়া বলেন, প্রতিদিন বিকালে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের দেওয়া ইফতার চলে আসছে। মাদরাসার শিক্ষার্থীসহ মসজিদে আসা অন্য মুসল্লিরা একত্রে বসে তৃপ্তি সহকারে ইফতার করেন। এ সময় মুসল্লিরা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং এমডি সায়েম সোবহান আনভীর ও তার পরিবারের মঙ্গল কামনায় দোয়া করেন।  

তিনি বলেন, রংপুর জেলার মধ্যে গঙ্গাচড়া সবচেয়ে অবহেলিত ও দারিদ্র্য এলাকা। এই উপজেলার অধিকাংশ এলাকাই তিস্তা নদী বেষ্টিত। এই এলাকার মানুষকে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ইফতার করানো হচ্ছে। এ কথা কোনো দিন কল্পনাও করিনি।  

স্থানীয় জনপ্রতিনিধিরা বলেন, বসুন্ধরা গ্রুপ শুধু ব্যবসা করে না। তারা দেশের মানুষের কল্যাণে কাজ করেন। দেশের গরিব মানুষের কথা চিন্তা করেন। শীতে শীতবস্ত্র, অসহায় মহিলাদের সেলাই মেশিন বিতরণসহ বিভিন্ন কল্যাণমূলক কাজ করে আসছেন।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক