বাংলাদেশকে ১৯১ রানের টার্গেট দিল উইন্ডিজ

মাহমুদউল্লাহর

বাংলাদেশকে ১৯১ রানের টার্গেট দিল উইন্ডিজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এভিন লুইস ঝড়ে বাংলাদেশকে ১৯১ রানে টার্গেট দিল উইন্ডিজ। বলা যায় ব্যাটকে তলোয়ার বানিয়ে সাকিবদের রীতিমতো কচুকাটা করছিলেন লুইস। অবশেষে মাহমুদউল্লাহ ম্যাজিকে থামলেন বিস্ফোরক ওপেনার। তার বলে সরাসরি বোল্ড হয়ে ফিরলেন তিনি।

ক্রিজে এসে টিকতে পারলেন না শিমরন হেটমায়ার। মাহমুদউল্লাহর এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফিরলেন তিনি। এছাড়াও শিমরন হেটমায়ারকেও আউট করেন তিনি।

প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেটে দাপুটে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় ম্যাচে ৩৬ রানের জয়ে দুর্দান্তভাবে সিরিজে কামব্যাক করে বাংলাদেশ। ফলে ৩ টি-টোয়েন্টির সিরিজ রূপ নেয় ১-১ সমতায়। তৃতীয় ও শেষ ম্যাচটি হয়ে দাঁড়ায় শিরোপা নির্ধারণী। এমন সমীকরণের ম্যাচে টস জিতে আগে ক্যারিবীয়দের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাটিংয়ে নেমে ঝড়ো সূচনা করে উইন্ডিজ। ফার্স্ট স্পেলে রেকর্ড ১ উইকেটে ৮৮ রান তুলে ফেলে সফরকারীরা। ১২ বলে ৩ চার ও ১ ছক্কায় ঝড়ো ২৩ রান করে ফেরেন শাই হোপ। তাকে ফেরান সাকিব। এ পরিস্থিতিতে ঝড় তুলতে পারেননি কিমো পল। তাকে দ্রুত ফেরান মোস্তাফিজুর রহমান। তবে লুইস তাণ্ডব চলতেই থাকে। মাত্র ১৮ বলে ফিফটি স্পর্শ করেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যা পঞ্চম দ্রুততম অর্ধশতকের রেকর্ড। অবশেষে ৩৬ বলে ৬ চারের বিপরীতে ৮ ছক্কায় ৮৯ রান করে ফেরেন তিনি। তার টর্নেডো থামিয়ে শিমরন হেটমায়ারকে সঙ্গে সঙ্গে ফিরিয়ে দেন মাহমুদউল্লাহ।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)

সম্পর্কিত খবর