'টেকসই উন্নয়ন ও আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষার বিকল্প নেই'

'টেকসই উন্নয়ন ও আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষার বিকল্প নেই'

নিউজ টোয়েন্টিফোর হেলথ

'দেশের জনসংখ্যাকে একসময় প্রধান সমস্যা হিসেবে বিবেচনা করা হতো। কিন্তু পরিকল্পিত নীতির কারণে বর্তমানে জনসংখ্যা আজ জনসম্পদে পরিণত হয়েছে। তবে এ সম্পদকে কীভাবে যথাযথভাবে ব্যবহারের মাধ্যমে অর্থনীতিকে সমৃদ্ধ করা যায়, সে বিষয়টি গুরুত্বপূর্ণ। এ ক্ষেত্রে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে প্রাধান্য দিতে হবে।

কারিগরি শিক্ষার মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরি করা সম্ভব হবে। তাছাড়া টেকসই উন্নয়ন ও আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়নের জন্য কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিয়েছেন। ' 

রবিবার (২৮ এপ্রিল) দিনাজপুরের চিরিরবন্দরে ডা .আমজাদ পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে গেস্ট অব অনার হিসেবে ভার্চুয়ালি বক্তব্যে এসব কথা বলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট অর্থোপেডিক চিকিৎসক, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন।

 

ডা. আমজাদ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোসলেম উদ্দিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম শরীফুল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফজলে এলাহী, উপজেলা আইসিটি কর্মকর্তা মাইদুল ইসলাম, পলিটেকনিক ইনস্টিটিউটের ডিন অব একাডেমিক কর্ণেল কাজী শাহাবুদ্দিন আহমেদ, এবি ফাউন্ডেশনের চিফ কো-অর্ডিনেটর জয়ন্ত রায় সহ শিক্ষক-শিক্ষার্থীগণ।

`স্মার্ট শিক্ষা, স্মার্ট দেশ' স্লোগানে ডা. আমজাদ পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন হয়। সকালে প্রতিষ্ঠানটির উদ্যোগে একটি র‍্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

news24bd.tv/health
 

এই রকম আরও টপিক