পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জসিম, সম্পাদক দেলোয়ার

পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জসিম, সম্পাদক দেলোয়ার

অনলাইন ডেস্ক

পর্তুগালের রাজধানী লিসবনে স্থানীয় একটি রেস্টুরেন্টে পর্তুগাল আওয়ামী লীগের ত্রিবার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতি হিসেবে জহিরুল আলম জসিমকে এবং দেলোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

বুধবার (১০ জুলাই) অনুষ্ঠিত এ সম্মেলনে ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম প্রধান অতিথি এবং সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রধান বক্তা হিসেবে আমন্ত্রিত ছিলেন। এছাড়া ইউরোপিয়ান আওয়ামী লীগসহ ইউরোপের অন্যান্য দেশের আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা এই সম্মেলনে অংশগ্রহণ করেন।

নবনির্বাচিত সভাপতি জহিরুল আলম জসিম জানান, দ্বিতীয়বারের মতো পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় আনন্দিত তিনি। এছাড়া সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রথমবারের মতো দলটির সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করা দেলোয়ার হোসেন বলেন, দীর্ঘ ১২ বছর ধরে পর্তুগাল আওয়ামী লীগের সঙ্গে যুক্ত আছি, দল আমাকে মূল্যায়ন করে সাধারণ সম্পাদক নির্বাচিত করেছে, ফলে দলের প্রতি আমার দায়িত্ব আরো অনেক বেশি বেড়ে গেছে। দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এবং তাদের সহযোগিতায় আমি আমার দায়িত্ব পালন করতে সক্ষম হব।

দলের আগের কমিটির দায়িত্বপ্রাপ্ত প্রচার সম্পাদক রেজাউল বাসেত শিমুল জানান, নবনির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদক দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে যোগ্য নেতৃত্ব বিবেচনায় একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন। এবারে ১৫১ জন সদস্য বিশিষ্ট একটি কমিটি আসার সম্ভাবনা রয়েছে।

news24bd.tv/SHS 

পাঠকপ্রিয়