সৌদি থেকে দেশে ফিরছেন নির্যাতিত হুসনা আক্তার

সৌদি থেকে দেশে ফিরছেন নির্যাতিত হুসনা আক্তার

অনলাইন ডেস্ক

সৌদি আরবে নির্যাতনের শিকার সুমি আক্তারের পর এবার দেশে ফিরছেন হবিগঞ্জের হুসনা আক্তার। সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বুধবার (২৭ নভেম্বর) রাত ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে তার।

জানা যায়, বুধবার রাত ১১টায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হুসনা আক্তারের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে। ভিডিও বার্তায় দেখে হুসনাকে দেশে ফেরাতে উদ্যোগ নেয় পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাণী কল্যাণ মন্ত্রণালয় ও সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস।

তিনি বলেন, জেদ্দা কনস্যুলেট হুসনা আক্তারকে উদ্ধারের জন্য নাজরান পুলিশকে অবহিত করে। হুসনা আক্তার সৌদি রিক্রুটিং অফিস ‘রুয়াদ নাজরান’র (লাইসেন্স নং- ৩৯১৮৬১৮) মাধ্যমে প্রায় তিন মাস আগে সৌদি আরব যান। তার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ উপজেলায়। তার বাবার নাম মুজিবুর রহমান।

ভিডিও বার্তায় হুসনা আক্তার বলেন, ‘আমি আর পারতাছি না। তোমরা যেভাবে পারো আমারে তোমরা বাঁচাও। এরা আমারে বাংলাদেশ পাঠাইতো চায় না। এরা আমারে ইতা করতাছে। অনেক অত্যাচার করতাছে। আমারে ভালা কামের কথা কইয়া পাঠাইছে দালালে। আমারে ইতা করতাছে ওরা। আমি আর পারতাছি না সহ্য করতাম। তোমরা যেভাবে পারো আমারে নেও’।

চলতি বছরের প্রথম ১০ মাসে অন্তত ৯৬১ জন নারী সৌদি থেকে দেশে ফিরে এসেছেন। গৃহকর্মে যাওয়া এই নারীদের বেশিরভাগই নির্যাতনের শিকার হওয়ার অভিযোগ করছেন তাদের নিয়োগকর্তার বিরুদ্ধে। হুসনার মতো নাজরান শহরে থাকা গৃহকর্মী পঞ্চগড়ের সুমি আক্তারও ভিডিও বার্তায় তার উপর নির্যাতনের অভিযোগ দেশে জানিয়েছিলেন।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল