‘ট্যুর ফর সোশ্যাল গুডস’ পর্যটন খাতকে জাগিয়ে তুলবে: পলক

‘ট্যুর ফর সোশ্যাল গুডস’ পর্যটন খাতকে জাগিয়ে তুলবে: পলক

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ ভ্রমণ প্রচারের মাধ্যমে ‘ট্যুর ফর সোশ্যাল গুডস’ পর্যটন খাতকে জাগিয়ে তুলবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সেবাধর্মী সংগঠন ব্লাডম্যানের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘বিচ্ছিন্ন সেন্টমার্টিন দ্বীপে স্বাস্থ্যসেবা খুবই জরুরি হয়ে পড়েছে। আমরা সোশ্যালি ডিস্টেন্সড হয়েও ডিজিটালি কানেক্টেড হয়ে টেলিমেডিসিনের মাধ্যমে স্বাস্থ্যসেবা দিতে চাই।

প্রতিমন্ত্রী বলেন, শিগগিরই ব্লাডম্যান এবং সরকারের আইডিয়া প্রকল্পের মাধ্যমে এখানে ডিজিটাল স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কার্যক্রম গ্রহণ করা হবে।

অনুষ্ঠানে সেন্টমার্টিন দ্বীপে বিনামূল্যে ওষুধ বিতরণের জন্য তুরস্ক সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ ও তুরস্ক দীর্ঘদিনের বন্ধু। তুরস্কের জনগণ ও সরকারের প্রতি আমাদের গভীর শ্রদ্ধা ও ভালবাসা রয়েছে। ’

প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের সৌন্দর্য ধরে রাখতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান আইসিটি প্রতিমন্ত্রী।

এর আগে, ব্লাডম্যানের উদ্যোগে একদল তরুণ কক্সবাজারের প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ছুটে গিয়েছেন। সেখানে ৩১৭ জন মানুষকে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা এবং বিনামূল্যে ওষুধ দিয়েছেন।


কুয়েতে আব্দুর রউফ মাওলাকে বিদায়ী সংবর্ধনা

কেন্দ্রের বাইরে পরীক্ষার খাতা !

যুগ্ম মহাসচিব কী ভাইস চেয়ারম্যানকে শো কজ দিতে পারে: প্রশ্ন হাফিজের


চিকিৎসাসেবা ছাড়াও বৃক্ষরোপণ কর্মসূচি, বিচ ক্লিনিং এবং করোনাকালীন নিরাপদ ভ্রমণ নিয়ে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছেন। এ কমসূচি ছাড়াও সংগঠনটি মানসিক স্বাস্থ্য সেবা ও মেয়েলি সমস্যা নিয়ে আলাদা সেমিনারের আয়োজন করেছে।

প্রতিমন্ত্রী সংগঠনের উদ্যোগে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন।

news24bd.tv নাজিম