৬ বছর পর জাতীয় দলে ফিরেই পেনাল্টি মিস
৬ বছর পর জাতীয় দলে ফিরেই পেনাল্টি মিস

৬ বছর পর জাতীয় দলে ফিরেই পেনাল্টি মিস

অনলাইন ডেস্ক

দারুণ ফর্মে রয়েছেন করিম বেনজেমা। রোনালদো চলে যাওয়ার পর থেকে বলতে গেলে রিয়াল মাদ্রিদের মূল খেলোয়াড়ের দায়িত্বের পুরোটাই যেন নিজের কাঁধে তুলে নিয়েছেন তিনি।

লীগ জেতাতে না পারলেও চোটজর্জর রিয়ালকে শেষ ম্যাচ পর্যন্ত শিরোপার দৌড়ে রাখতে পালন করেছেন অগ্রণী ভূমিকা। এরই পুরষ্কারস্বরূপ দীর্ঘ ৬ বছর পর ডাক পেয়েছেন ফ্রান্সের জাতীয় দলে।

তবে ছয় বছর পর দেশের হয়ে প্রথম ম্যাচটা মনমতো হলো না এই ফরাসি স্ট্রাইকারের। ফিরেই পেনাল্টি মিস করে বসেছেন তিনি। তবে বেনজেমার ভুলের মাশুল দিতে হয়নি ফ্রান্সকে। ওয়েলসের বিপক্ষে প্রীতি ম্যাচে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে বিশ্বচ্যাম্পিয়নরা।

ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ রিভিয়েরায় ম্যাচের শুরু থেকে আক্রমণে ঝড় তোলে ফ্রান্স। ২৫তম মিনিটে লিভারপুল রাইট-ব্যাক নিকো উইলিয়ামস লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দল হয়ে পড়ে গ্যারেথ বেলের ওয়েলস।

২৭তম মিনিটে পেনাল্টি কিক নেন বেনজেমা। কিন্তু গোলরক্ষক ড্যানি ওয়ার্ডকে পরাস্ত করতে পারেননি তিনি। তবে প্রত্যাবর্তনের ম্যাচ পুরো ৯০ মিনিটই মাঠে ছিলেন বেনজেমা।


আরও পড়ুন


বরফ গলে আয়তন কমছে আইসল্যান্ডের!

লাউডস্পিকারে আজান বন্ধের যে ব্যাখ্যা দিল সৌদি আরব

ইরানে জাহাজডুবি, কয়েক ঘন্টা পরেই তেল শোধনাগারে আগুন

তিন মাস বেতন পাবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীরা


অবশ্য গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি দিদিয়ের দেশমের শিষ্যদের। ৩৪তম মিনিটে কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যায় ফ্রান্স।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফের পিছিয়ে পড়ে ওয়েলস। এমবাপ্পের পাস থেকে ৪৭তম মিনিটে জাল খুঁজে নেন আঁতোয়া গ্রিজম্যান। ৭৯তম মিনিটে খর্বশক্তির ওয়েলসের জালে তৃতীয় বলটি জড়িয়ে দেন ওসমানে দেম্বেলে।

news24bd.tv / নকিব

;