মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’
মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’

মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’

Other

অবশেষে সেন্সর বোর্ড থেকে চূড়ান্ত ছাড়পত্র পেলো জাতির পিতাকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’। সিনেবাজ অ্যাপস এ ১৫ই আগস্ট থেকে বিনামূল্যে দেখা যাবে শাপলা মিডিয়া প্রযোজিত সিনেমাটি। বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত একই প্রযোজনা সংস্থার আরেকটি সিনেমা ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রদর্শনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান! বাঙালি, বাংলাদেশের সাথে অবিচ্ছেদ্য এক নাম!

১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয় বঙ্গবন্ধুকে।

বাংলাদেশের ইতিহাসে তাই এ দিনটি ঘটনাবহুল ও বেদনার। তেমনই ঘটনাবহুল বঙ্গবন্ধুর মৃত্যু থেকে দাফন পর্যন্ত সময়টিও। বড় পর্দায় এ সময়টিকেই তুলে আনা হয়েছে শাপলা মিডিয়া প্রযোজিত ‘আগস্ট ১৯৭৫’ সিনেমায়।
  
নির্মাণ শেষ হলেও সেন্সর জটিলতায় আটকে ছিলো সিনমাটির মুক্তি। ১৫ই আগস্ট জাতির পিতাকে হারানোর দিন থেকে দর্শকরা উপভোগ করতে পারবে ‘আগস্ট ১৯৭৫’। প্রযোজনা সংস্থা কর্ণধার জানান একেবারেই বিনামূল্যে সিনেবাজ অ্যাপস এ দেখা যাবে এই সিনেমা।

শামীম আহমেদ রনির চিত্রনাট্যে এই চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, তৌকির আহমেদ, ফজলুর রহমান বাবু, আনিসুর রহমান মিলন, দিলারা জামান, মাসুমা রহমান নাবিলাসহ আরো অনেকে।

আরও পড়ুন


তালেবানের অগ্রাভিযানের মুখে আফগান সেনাপ্রধান বরখাস্ত

আবারও পরীমণিকে নিয়ে মুখ খুললেন তসলিমা নাসরিন

চুরি যাওয়া গরু খুঁজে পেল মালিককে

ময়মনসিংহ মেডিকেলে করোনায় শিশুসহ ১৬ জনের মৃত্যু

এদিকে, বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর ও তারুণ্যের জীবন নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ সিনেমা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রদর্শনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

ওটিটি প্ল্যাটফর্ম সিনেবাজ অ্যাপসেও বিনামূল্যে দেখা যাচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’।

news24bd.tv রিমু