মুনিয়া ইস্যুতে তিন মামলা, বিস্ময় আইনজীবিদের
দ্বিতীয় মামলার তদন্তের আগেই তৃতীয় মামলা

মুনিয়া ইস্যুতে তিন মামলা, বিস্ময় আইনজীবিদের

Other

মুনিয়া ইস্যুতে ৩টি মামলা হয়েছে। প্রথমটি বোন নুসরাতের করা আত্মহত্যা প্ররোচনা মামলা। দ্বিতীয়টি ভাইয়ের করা হত্যা মামলা আর তৃতীয়টি বোনের করা হত্যা ও ধর্ষনের মামলা। এই বাস্তবতায়, বোনের করা তৃতীয় মামলা প্রসঙ্গে আইনজীবীরা বলছেন, একই ভিকটিমকে নিয়ে একাধিক মামলা হলে, প্রথম মামলা খারিজের পর নিয়ম অনুযায়ী দ্বিতীয় মামলাটি তদন্ত শুরু হবে।

তারা আরো বলছেন, দ্বিতীয় মামলা তদন্ত না করে তৃতীয় কোন মামলায় যাওয়ার  সুযোগ নেই।  

গুলশানের ফ্ল্যাটে গত ২৬ এপ্রিল আত্মহত্যা করে, মোসারাত জাহান মুনিয়া। সেই রাতেই বাদী হয়ে তার বোন নুসরাত জাহান তানিয়া একটি আত্মহত্যা প্ররোচনা মামলা দায়ের করে। শুরু হয়, মামলার তদন্ত। তবে, মুনিয়ার মৃত্যুর ৬ দিনের মাথায় ২ মে ভাই আশিকুর রহমান সবুজ বাদী হয়ে নাজমুল করিম চৌধুরী শারুনকে আসামী করে, আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় আদালত জানায়, নুসরাতের করা আত্মহত্যা প্ররোচনা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত স্থগিত থাকবে ভায়ের করা হত্যা মামলা।

১৮ আগস্ট পুলিশ রিপোর্টের ভিত্তিতে, শুনানী শেষে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালত বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীরকে অব্যাহতি দেয়। তবে, ৬ সেপ্টম্বর নুসরাত জাহান বাদী হয়ে ৮ জনের বিরুদ্ধে হত্যা ও ধর্ষণ মামলা দায়ের করে। এই বাস্তবতায়, মহানগর দায়রা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর বলছেন, একই ভিকটিমকে নিয়ে একাধিক মামলা হলে, প্রথম মামলা খারিজের পর নিয়ম অনুযায়ী দ্বিতীয় মামলাটি তদন্ত শুরু হবে।

আ্ওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক, নজিবুল্লাহ হিরু বলছেন, দ্বিতীয় মামলা তদন্ত না করে তৃতীয় কোন মামলায় যাওয়ার কোন সুযোগ নেই।

একই ব্যক্তি নিয়ে বাদীর এই ভিন্ন ভিন্ন মামলা আদালতে টিকবে না বলেও মত দিয়েছেন আইনজীবীরা।


বিয়ে ছাড়াই আবারও মা হচ্ছেন কাইলি জেনার

বলিউড পরিচালক বিশাল ভরদ্বাজের প্রস্তাবে মিমের না!

দেশমাতা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন


মৃত মুনিয়ার বড় ভাই আশিকুর রহমান সবুজ তার মামলার আর্জিতে ‘আসামি নাজমুল করিম শারুন আমার কোমলমতি বোনকে অসৎ উদ্দেশ্যে ব্যবহার ও ভোগ করেছে। আমার অধুনা মৃতা বোন মুনিয়া যখনই এই ঘৃণ্য চক্রান্ত থেকে বের হয়ে ফেরত আসতে চেয়েছে তখনই শারুন আমার বোন মুনিয়ার ওপর চরম ক্ষিপ্ত হয়ে উঠে।

 news24bd.tv/

;