বিচারপতি মানিককে প্রধান করে ইভ্যালি পরিচালনায় পাঁচ সদস্যের বোর্ড

বিচারপতি মানিককে প্রধান করে ইভ্যালি পরিচালনায় পাঁচ সদস্যের বোর্ড

Other

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম সামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।  

পণ্য অর্ডার করে না পাওয়ায় ইভ্যালির অবসায়ন চেয়ে হাইকোর্টে রিট করেন এক গ্রাহক। সেই রিটের শুনানি নিয়ে কয়েক দফা নির্দেশনা দেন হাইকোর্ট।

পরে গ্রাহকদের কয়েক হাজার কোটি টাকা আটকে থাকা ও প্রতিষ্ঠানটির প্রতারনার অভিযোগ বিচার বিশ্লেষণ করে একটি পরিচালনা কমিটি গঠনের সিদ্ধান্ত নেয় হাইকোর্ট।

তারই প্রেক্ষিতে সোমবার সাবেক বিচারপতি সামসুদ্দিন চৌধুরী মানিককে চেয়ারম্যান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট।  

কমিটির অন্য সদস্যরা হলেন- স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব মোহাম্মদ রেজাউল আহসান, ওএসডিতে থাকা অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ফখরুদ্দিন আহম্মেদ, কোম্পানি আইন বিশেষজ্ঞ আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ। আদেশের কপি পাওয়ার পর বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত হবে কোন প্রক্রিয়ার পরিচালিত হবে ইভ্যালি।

বোর্ডের চেয়ারম্যান সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, অন্য চার সদস্য একমত হলে ইভ্যালিকে লাভজনক বাণিজ্যিক প্রতিষ্ঠানে রূপান্তরের চেষ্টা করবেন তিনি।

আরও পড়ুন:


ইভ্যালিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সর্বোচ্চ চেষ্টা করব: বিচারপতি মানিক

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রকে অপহরণ করে বিয়ে করলো তরুণী!

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি’র পদোন্নতি


এদিকে, সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক গঠিত কমিটির প্রথম সভা শেষে বাণিজ্য সচিব বলেন, ইকমার্স নিবন্ধ ও লাইসেন্স সিয়ে তার মন্ত্রণালয় কাজ করছে।

জানা আগামী এক মাসের মধ্যে অভিযুক্ত প্রতিষ্ঠান এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও স্বার্থসুরক্ষা নিয়ে একটি সুপারিশ মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হবে।

news24bd.tv নাজিম

;