ত্বকে বলিরেখা পড়ার ৩ কারণ
ত্বকে বলিরেখা পড়ার ৩ কারণ

ত্বকে বলিরেখা পড়ার ৩ কারণ

অনলাইন ডেস্ক

সময়ের সঙ্গে কত কিছুই তো বদলায়। সময় এগোয়, বয়স বাড়ে। শরীর ও মনে ঘটে নানান পরিবর্তন। এত পরিবর্তনের মধ্যে ত্বকও বদলে যায়।

বয়সের ছাপ পড়ে চেহারায়। ‘বুড়িয়ে’ যাওয়ার সংকেত আসে। মূলত  যত্নের অভাবে ত্বকে বলিরেখা পড়ে। এছাড়াও রয়েছে আরো কিছু কারণ। চলুন জেনে নেয়া যাক ত্বকে বলিরেখা পড়ার আরো কিছু কারণ সম্পর্কে-

>> মেকআপ করা এবং তোলার পদ্ধতিতে অনেক সময়েই গোলমাল হয়ে থাকে। ফলে এমন সমস্যা দেখা দেয় অনেকের। যেমন চোখ প্রায় কপালে তুলে কাজল পরা, মাস্কারা বা আইলাইনার লাগানোর অভ্যাস অনেকের। ফলে কপালের চামড়া কুঁচকে যায়। মেক-আপ তোলার সময়েও অনেকে এমন কাজ করে থাকে। এমন রোজ চলতে থাকলে ভাঁজ পড়ে কপালে।

>> যেকোনো ছোটখাটো কথায় নানা রকম মুখভঙ্গি করেন? ভুরু কুঁচকে যায় কথায় কথায়? অথবা নাক-মুখ কুঁচকে হাসার অভ্যাস? এসবের কারণেও ভাঁজ পড়ে চামড়ায়। বিশেষ করে কপালে এবং মুখের চারপাশে দাগ পড়ে যেতে পারে খুব কম বয়সে।

>> রোদে বেরোলেই চোখ বুজে আসে? বেশি আলোয় তাকাতে হলে চোখ পিটপিট করেন? এও আর এক কারণ। এমন অনেক মানুষেরই হয়। চোখ বেশি আলো সহ্য করতে পারে না। কিন্তু এমনটা যদি সবসময়ে হয়, তবে মুখের ত্বকে ভাঁজ পড়ে যাওয়ার প্রবণতা দেখা দেয়।

news24bd.tv/ নাজিম

;