ঈদযাত্রায় স্বস্তি ফিরতে শুরু, গাবতলীতে নেই চাপ 
ঈদযাত্রায় স্বস্তি ফিরতে শুরু, গাবতলীতে নেই চাপ 

সংগৃহীত ছবি

ঈদযাত্রায় স্বস্তি ফিরতে শুরু, গাবতলীতে নেই চাপ 

অনলাইন ডেস্ক

ঈদযাত্রায় যাত্রীদের বাড়ি ফেরার চাপ নেই। মহাসড়কগুলোতে আজ শনিবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত যানজট দেখা যায়নি। এর ফলে যাত্রীদের ঈদযাত্রায় স্বস্তি ফিরতে শুরু করেছে। চাপ না থাকায় বিড়ম্বনাও ছিল না।

সংশ্লিষ্টরা বলছেন, করোনাকালের আগের ঈদগুলোতে যে পরিমাণ যাত্রীদের চাপ থাকত, বর্তমানে সে পরিমাণ চাপ নেই। তাদের মতে অতিরিক্ত ছুটি ও স্কুল-কলেজ আগে বন্ধ হয়ে যাওয়া যাত্রীদের চাপ কমেছে।

শনিবার (৩০ এপ্রিল) দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর আন্তঃজেলা গাবতলী বাস টার্মিনাল ঘুরে এমন চিত্র দেখা যায়।

কুষ্টিয়ার বাস সৌহার্দ্য পরিবহনের টিকিট বিক্রেতা পাশা মিয়া স্টেশনে দাঁড়িয়ে টিকিট বিক্রি করছিলেন। তিনি বলেন, এবার যাত্রী নেই। যারা যাওয়ার আগেই চলে গেছেন। এখন যাত্রীরা ভেঙে ভেঙে বাড়ি যাচ্ছেন।

পাটুরিয়া ঘাটগামী এক যাত্রী বলেন, কাউন্টারে ভিড় কম থাকলেও লোকাল বাসগুলোতে চাপ বেশি। এ সুযোগে বেশি ভাড়া নেওয়া হচ্ছে। ১৫০ টাকার ভাড়া নেওয়া হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকা।

গাবতলী শ্যামলী পরিবহনের টিকিট বিক্রেতা আমিনুর রহমান বলেন, ছুটি বেশি থাকায় যাত্রীদের চাপ কম। মানুষ আস্তে ধীরে বাড়ি যাচ্ছে। অন্য সময় অগ্রিম টিকিট বিক্রি হয়ে যেত। এবার এখন এসে টিকিট চাইলেও দিতে পারছি।  

হানিফ এন্টারপ্রাইজের গাবতলীর কাউন্টার মাস্টার মো. কবির জানান, যাত্রীদের কোনো চাপ নেই। ঈদের আর কয় ঘণ্টা বাকি আছে? গাবতলী বাস টার্মিনাল দেখে বোঝার কোনো উপায় আছে? মানুষ আগেই বাড়ি চলে গেছে। আমার মনে হয়, এবারের ঈদে বেশি ছুটি থাকায় এমনটা হয়েছে।

তিনি আরও বলেন, সন্ধ্যার দিকে যাত্রীদের চাপ একটু বাড়তে পারে। তা না হলে আগামীকাল যাত্রীদের চাপ হবে।

news24bd.tv/কামরুল 

;