কাজে ফিরেই ২৯ হাজার টাকা জরিমানা আদায় করলেন সেই টিটিই 
কাজে ফিরেই ২৯ হাজার টাকা জরিমানা আদায় করলেন সেই টিটিই 

কাজে ফিরেই ২৯ হাজার টাকা জরিমানা আদায় করলেন সেই টিটিই 

অনলাইন ডেস্ক

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়া তিন যাত্রীকে জরিমানা করে দেশব্যাপী আলোচিত সেই ট্রেনের টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম কাজে যোগদান করেছেন।  সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারের দুই দিন পর আজ মঙ্গলবার (১০ মে) কাজে যোগদানের করেই ৯ ঘণ্টায় ২৯ হাজার টাকা জরিমানা আদায় করেছেন তিনি।

মঙ্গলবার বেলা ১১টা ৫৫ মিনিটে খুলনা থেকে চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস ট্রেনে দায়িত্ব পালন শুরু করেন শফিকুল। রাত ৯টা পর্যন্ত তিনি বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ২৯ হাজার টাকা জরিমানা আদায় করেন।

 

টিটিই শফিকুল ইসলাম বলেন, দুপুর ১২টার দিকে রূপসা এক্সপ্রেস ট্রেনে দায়িত্ব পালন শুরু করি। আমার সঙ্গে আরও তিনজন দায়িত্ব পালন করছেন। বর্তমানে সীমান্ত এক্সপ্রেস ট্রেনে দিনাজপুরের ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে আছি। ট্রেনটি রাত ১২টার দিকে ঈশ্বরদী পৌঁছাবে।  

প্রসঙ্গত, ৫ মে (বৃহস্পতিবার) রাতে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন থেকে বিনা টিকিটে তিন যাত্রী ঢাকায় যাচ্ছিলেন। তাঁরা ট্রেনের এসি কামরায় বসেছিলেন। তাঁদের কাছে ভাড়া চাইলে টিটির সঙ্গে কথা-কাটাকাটি হয়। পরে ওই তিন যাত্রী নিজেদের রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেন। টিটিই শফিকুল ইসলাম তাঁদের কাছ থেকে ১ হাজার ৫০ টাকা ভাড়া নিয়ে এসি কামরা থেকে শোভন কামরায় পাঠান। ওই তিন যাত্রী শোভন কামরাতেই ঢাকা পৌঁছান। এর কিছুক্ষণের মধ্যে মুঠোফোনে টিটিই শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানানো হয়। এ নিয়ে গণামাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে।

এ ঘটনায় শনিবার তদন্ত কমিটি গঠন করা হয়। এরপর রোববার দুপুরে শফিকুল ইসলামের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়। এর আগে রেলমন্ত্রী বলেন, শফিকুলকে তড়িঘড়ি বরখাস্তের আদেশ দেওয়া বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও পাকশী) নাসির উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে। টিকিট ছাড়া যাত্রী ভ্রমণ এবং এ নিয়ে জটিলতায় যে তাঁর আত্মীয় জড়িত, তা তিনি জানতেন না বলে জানান। বলেন, গণমাধ্যম থেকে ফোন করার পর তিনি পরে জানতে পেরেছেন।

news24bd.tv/ তৌহিদ

সম্পর্কিত খবর

;