মুক্তিপণ না দেওয়ায় অপহরণের পর নদীতে মিলল কৃষকের মরদেহ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ছাইদুর রহমান (৪০) নামের এক কৃষককে অপহরণের পর মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। সেই মুক্তিপণের দেড় লাখ টাকা দিতে পারেনি কৃষকের পরিবার। এ ঘটনার দু’দিন পর নদীতে লাশ পাওয়া যায় কৃষক ছাইদুরের।

সোমবার সকালে উপজেলার গুনাইগাঁতী গ্রামের পাশের নদী থেকে ছাইদুরের ভাসমান লাশ উদ্ধার করে পুলিশ। নিহত ছাইদুর উপজেলার লাহিড়ী মোহনপুর ইউনিয়নের বলতৈল গ্রামের ইদ্রিস আলীর ছেলে।

ছাইদুরের পরিবার জানায়, গত শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ছাইদুর রহমান বাড়ি থেকে বের হওয়ার পর আর ফিরে আসেনি। গত রোববার (২৫ সেপ্টেম্বর) ছাইদুরের ব্যক্তিগত মোবাইল দিয়ে তার স্ত্রীর মোবাইলে কল করে স্বামীর মুক্তির জন্য দেড় লাখ টাকা দাবি করা হয়। পরে ছাইদুরের পরিবারের পক্ষে এই টাকা দেয়া সম্ভব নয় বলে জানানো হয়।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ‘পুলিশ ইতোমধ্যেই তথ্য প্রযুক্তির সহায়তায় খুনিদের শনাক্ত করার চেষ্টা চালাচ্ছে। এবং অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হবে। ’

তিনি আরও জানান, উদ্ধারকৃত মরদেহটি ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

news24bd.tv/আমিরুল