আর্জেন্টিনার অফিশিয়াল টুইটারে বাংলাদেশকে ‘ধন্যবাদ’

ফুটবল বিশ্বকাপে নিজ দেশের অংশগ্রহণ না থাকলেও বৈশ্বিক এ মহাযজ্ঞ ঘিরে বাংলাদেশের মানুষের উন্মাদনার কোনো কমতি নেই। বিশেষ করে লাতিন আমেরিকার দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনাকে ঘিরে দুই ভাগে ভাগ হয়ে যান লাল-সবুজের দেশের ফুটবল সমর্থকরা।

এতদিন একটা কথা শোনা যেত: যাদের জন্য এ দেশের মানুষ মধ্যরাতে গলা ফাটায়, বাসার ছাদ ছেয়ে যায় ভিনদেশি পতাকায়; তারাই তো ঠিকমতো বাংলাদেশকে চেনে না। তবে এমন ধারণায় বদল হচ্ছে এখন। লাতিন দুই পরাশক্তিকে নিয়ে বাংলাদেশের উন্মাদনার খবর সোশ্যাল মিডিয়ার বরাতে এরই মধ্যে জেনে গেছে সবাই।

ফিফা কিংবা আর্জেন্টিনার গণমাধ্যমে বারবার উঠে আসছে বাংলাদেশ প্রসঙ্গ। এবার আর্জেন্টিনাকে অকুণ্ঠ সমর্থন দেয়ার জন্য ধন্যবাদ জানিয়ে টুইট করেছে দেশটির ফুটবলের অফিশিয়াল টুইটার হ্যান্ডল।

কাতারে বসা ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থে’ বাদ পড়ার শঙ্কায় থাকা আর্জেন্টিনা এরই মধ্যে নিশ্চিত করেছে দ্বিতীয় রাউন্ড। টুর্নামেন্টের হট ফেবারিটদের এই অসাধারণ নৈপুণ্যে সে দেশের মানুষের চেয়েও বাংলাদেশের আর্জেন্টিনার সমর্থকদের উল্লাস চোখে পড়ার মতো।

অকৃত্রিম ভালোবাসার প্রতিদান দিয়ে এবার ‘Seleccion Argentina’ নামক আর্জেন্টিনার ফুটবলের অফিশিয়াল টুইটার আইডি বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে। সেখানে লেখা হয়েছে: ‘ধন্যবাদ আমাদের দলকে সমর্থন দেয়ার জন্য। তারাও আমাদের মতো পাগল সমর্থক। ’

এর আগে টেলিভিশনের সংবাদ উপস্থাপিকার গায়ে আর্জেন্টিনার জার্সি, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মেসির গোল উদ্‌যাপন এবং পাড়া-মহল্লায় জায়ান্ট স্ক্রিনে ম্যাচ উপভোগ, আনন্দ র‌্যালি সবকিছুই নিজেদের প্রতিবেদনে তুলে ধরেছিল আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। প্রতিবেদনে তারা লিখেছে: ‘আর্জেন্টিনা ও মেক্সিকোর মধ্যকার ম্যাচটি বাংলাদেশের রাজধানী ঢাকায় এমনভাবে উপভোগ করা হয়েছে যেন সেটা আমাদেরই দেশ। অসাধারণ!’ছোট ছোট এ বিষয় নিঃসন্দেহে আরও অনুপ্রাণিত করবে বাংলাদেশের আকাশি-সাদা সমর্থকদের।

এর আগে, ফিফা বাংলাদেশের ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের ছবি টুইট করেছিল।

news24bd.tv/আলী