পিএসজির অনুশীলনে কিলিয়ান এমবাপ্পে

কাতার বিশ্বকাপ ফাইনালের রেশ এখনও পুরোপুরি কাটেনি। শিরোপা জয়ী আর্জেন্টিনার খেলোয়াড়রা দেশে ফিরে সমর্থকদের ভালোবাসায় শিক্ত হচ্ছেন। ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জয়ী দলের খেলোয়াড়দের দেখতে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আইরেসে লাখো লাখো সমর্থক জড়ো হয়েছেন।  

অন্যদিকে আর্জেন্টিনার কাছে হৃদয় ভাঙা হারের পর খুব বেশি সময় অবশ্য বাইরে বসে থাকলেন না কিলিয়ান এমবাপ্পে। তিন দিনের কম সময়ের মধ্যেই পিএসজির অনুশীলনে যোগ দিলেন এই তারকা ফরোয়ার্ড।

লুসাইল স্টেডিয়ামে গত রবিবারের ফাইনালে দুই গোলে পিছিয়ে পড়ার পর শেষ দিকে ৯৭ সেকেন্ডের ব্যবধানে এমবাপ্পের জোড়া গোলে সমতায় ফেরে ফ্রান্স। আরেকবার পিছিয়ে পড়ার পর অতিরিক্ত সময়ের শেষ দিকে স্কোরলাইন ৩-৩ করেন এমবাপ্পে। ১৯৬৬ সালে পশ্চিম জার্মানির বিপক্ষে ইংল্যান্ডের জিওফ হার্স্টের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিকের কীর্তি গড়েন তিনি।

পরে টাইব্রেকারেও বল জালে পাঠান এমবাপ্পে। সেখানে ৪-২ গোলে হেরে যায় ২০১৮ আসরের চ্যাম্পিয়ন ফ্রান্স। দেশে ফিরে গত সোমবার সমর্থকদের উদযাপনে অংশ নেয় ফ্রান্সের খেলোয়াড়রা। মঙ্গলবার (২০ ডিসেম্বর) ২৪ বছরে পা রাখেন এমবাপ্পে। পরদিন পিএসজির টুইটার পেইজে তার একটি ছবি পোস্ট করে অনুশীলনে ফেরার কথা জানানো হয়।  

ধারণা করা হচ্ছিল, ফাইনালের পর দিন দশেক বিশ্রামে থাকবেন এমবাপে। তবে তার আগেই অনুশীলনে ফিরলেন তিনি। আগামী ২৮ ডিসেম্বর লিগ ওয়ানে স্ত্রাসবুরের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে পিএসজি। সেই ম্যাচে এমবাপে খেলবেন বলে ধারণা করা হচ্ছে।

news24bd.tv/হারুন