খুলনায় ভূমিদস্যুকে আটক নিয়ে পুলিশের টালবাহানা

খুলনার আলোচিত ভূমিদস্যু গোলাম মোস্তফা ওরফে ট্যারা মোস্তকে (৪৪) আটক নিয়ে টালবাহানা করছে পুলিশ। সুবিধা নিয়ে তাকে ছেড়ে দেওয়ার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা। মোস্তফার বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকান্ড, চাঁদাবাজি ও জালিয়াতির অভিযোগে ৩০টির বেশি মামলা রয়েছে।

ঊুধবার সকাল ৭টার দিকে মহানগরীর লবনচরা এলাকা থেকে মোস্তফাকে চেক জালিয়াতির অভিযোগে আটক করা হয়। তবে বিষয়টি পুলিশ শুরুতে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। পরে জানাজানি হলে দুপুরের দিকে তাকে আটকের কথা স্বীকার করেন লবনচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী। তিনি বলেন, ভুয়া কাগজপত্র তৈরি করে হয়রানির অভিযোগে মোস্তকে আটক করা হয়েছে। তবে মোস্তফার ছবি তুলতেও এসময় বাধা দেওয়া হয়।

এদিকে ভূমিদস্যু মোস্তফা আটকের খবরে ভূক্তভোগী ও উৎসুকদের অনেকে থানায় হাজির হয়। তারা এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানান। কিন্তু পুলিশ জানায়, চেক জালিয়াতির ঘটনায় মামলা না হওয়ায় তাকে গ্রেপ্তার দেখানো যায়নি।

থানার ওসি লিয়াকত আলী বুধবার বিকালে জানান, তার বিরুদ্ধে দায়ের হওয়া ২১টি মামলায় বর্তমানে তিনি জামিনে আছেন। ভুয়া কাগজপত্র দিয়ে হয়রানীর অভিযোগকারীর সাথে কথা বলা হচ্ছে। তার অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেওয়া হবে।

কামরুল▐ NEWS24