শাকিবের বিষয়ে রহস্যময় জবাব অপুর

হঠাৎ করে ২০১৭ সালের ১০ এপ্রিল নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনে উপস্থিত হয়ে ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানের সঙ্গে নিজের গোপন বিয়ের ও সন্তানের খবর জানান চিত্রনায়িকা অপু বিশ্বাস। সেখান থেকেই জনসমক্ষে আসে ২০০৮ সালের ১৮ এপ্রিল বিয়ে হয় তাদের। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি হাসপাতালে জন্ম শাকিবের ছেলে আব্রাহাম জয়ের। সে সময় টেলিভিশনের পর্দায় অপুর সন্তান কোলে কান্নার ছবি নিয়ে দেশজুড়ে আলোড়ন তোলে।

এ নিয়ে টেলিভিশন টকশোতে এসে শাকিব সন্তানের কথা স্বীকার করলেও বেশ ক্ষোভ ঝাড়েন স্ত্রী অপুর ওপর। ২০১৭ সালের ২২ নভেম্বর আইনজীবীর মাধ্যমে অপুর কাছে তালাকের নোটিশ পাঠান শাকিব। এর তিন মাস পর কার্যকর হয় তাদের বিয়ে বিচ্ছেদ।

শাকিব-অপু নিয়ে পরে আর তেমন কোনো খবর না বের হলেও মাঝেমধ্যে ছেলের সঙ্গে শাকিবকে সময় কাটাতে দেখা যেত। সর্বশেষ গত বছরের ২৭ সেপ্টেম্বর ছেলে জয়ের জন্মদিন পালন করেন দুজন। শাকিবের বাড়িতে হওয়া সে অনুষ্ঠানে এসেছিলেন অপু। সে ছবি ফেসবুকে পোস্ট করেন অপু।

সেই অনুষ্ঠানের দুদিন পরেই জানা যায়, শাকিবের সঙ্গে চিত্রনায়িকা বুবলীর বিয়ে ও সন্তানের খবর। সেই খবর প্রকাশ্যে আসতেই নিজেদের ফেসবুক স্ট্যাটাসে শুরু হয়েছিল বুবলী-অপুর কাজিয়া। যদিও শাকিব-বুবলীর বিচ্ছেদ হয়েছে কিনা বা তাদের সম্পর্ক এখন কোন পর্যায়ে তা নিয়ে রয়েছে ধূম্রজাল। এরই মাঝে শাকিবের সঙ্গে সম্পর্ক নিয়ে রহস্যময় জবাব দিলেন অপু।

সম্প্রতি ঝটিকা সফরে কলকাতা বইমেলায় গিয়েছিলেন অপু। সেখানে আনন্দবাজার অনলাইনের সঙ্গে এক সাক্ষাৎকারে পরিবার ও শাকিবের সঙ্গে সম্পর্কসহ নানা প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন অভিনেত্রী।

এরই মাঝে অভিনেত্রীর কাছে সংবাদমাধ্যমটির প্রশ্ন ছিল, দেশের বাইরে এলে ছেলের দেখভাল কে করেন? জবাবে অপু বলেন, ‘আমি না থাকলে জয় ওর ঠাকুমা, দাদু, পিসি, বাবার সঙ্গে সময় কাটায়। সেই বাড়িতেই থাকে। ’

 অপুর কাছে কাছে প্রশ্ন ছিল, আপনি আর শাকিব খান তা হলে সন্তানের কো-প্যারেন্টিং করছেন? এ নিয়ে অভিনেত্রী বলেন, ‘আমাদের দুজনের কাছে এখনও সন্তানের মানসিক স্বাস্থ্যটাই অগ্রাধিকার পায়। একসঙ্গে থেকে হোক কিংবা না থেকে। জয় জানে, তার বাবা-মা দুজনেই ব্যস্ত। তাই কখনও আমি তাকে স্কুলে পৌঁছে দিই, শাকিব ওকে নিয়ে আসে—এ ভাবেই চলছে। ’

অভিনেত্রীর জবাবের পর সংবাদমাধ্যমটির পক্ষ থেকে তাকে প্রশ্ন করা হয়, ‘তা হলে আপনার ও শাকিব খানের সম্পর্ক এখন ঠিক কোন জায়গায় দাঁড়িয়ে, আপনারা কি বিবাহিত? সেই জবাবে রহস্য রেখে অপু বলেন, ‘সেটা এখনই বলছি না, উহ্য থাক। সময় এলে গণমাধ্যমকে জানব। তবে আগের মতো ক্ষোভ রাখতে চাই না। ’

সেই সাক্ষাৎকারে শাকিবের বাবা-মায়েরও ভূয়সী প্রসংশা করেন অভিনেত্রী। বলেছেন, নিজের বাবা-মায়ের ঘাটতি পূরণ করছেন তার শ্বশুর-শাশুড়ি।  

news24bd.tv/আলী