দলের ডাকে মঈনের সাড়া, অবসর ভেঙে ফিরলেন টেস্টে

দুই বছর আগে টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে দলের ‘ইমার্জেন্সি কলে’ অবসর ভেঙে ফের টেস্ট ক্রিকেটে ফিরতে যাচ্ছেন তিনি। জ্যাক লিস ইনজুরির কারণে ছিটকে পড়ায় তার পরিবর্তে ইংল্যান্ডের অ্যাশেজ সিরিজের স্কোয়াডে সুযোগ পেয়েছেন তিনি।

গত সোমবার মঈন আলী নিজেই জানিয়েছিলেন, টেস্ট দলে ফিরতে তাকে অনুরোধ করা হয়েছে। এরপর ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস, কোচ ব্রেন্ডন ম্যাককালাম এবং ব্যবস্থাপনা পরিচালক রব কি’র সঙ্গে আলোচনা শেষে পরে অবসর ভেঙে টেস্ট ফেরার সিদ্ধান্ত নিয়ে ফেলেন এই অলরাউন্ডার।

এজবাস্টন এবং লর্ডসে হতে যাওয়া অ্যাশেজের প্রথম দুই টেস্টের স্কোয়াডে মঈনকে রাখার ঘোষণা দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

আগামী ১৬ জুন এজবাস্টনে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার মর্যাদার অ্যাশেজের লড়াই। তার আগে মঈনকে টেস্ট দলে ফেরানো নিয়ে কি বলেছেন, ‘সপ্তাহের শুরুতে মোকে টেস্ট ক্রিকেট ফেরার কথা জানাই। কিছুদিন সময় নিয়ে মো জানান, সে টেস্ট ক্রিকেটে ফিরতে মুখিয়ে আছেন। তার বিশাল অভিজ্ঞতা, তার অলরাউন্ড ক্ষমতাআমাদের অ্যাশেজ অভিযানকে উপকৃত করবে। আমরা অ্যাশেজ অভিযানের জন্য মো এবং বাকি স্কোয়াডের শুভকামনা জানাই। ’

২০২১ সালের সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেট থেকে অবসরের পর আর প্রথম শ্রেণির ক্রিকেটে দেখা যায়নি মঈন আলীকে। প্রথম টেস্টের ভেন্যু এজবাস্টনে এই ক্রিকেটার সবশেষ খেলেছিলেন ২০১৯ সালে। ওই ম্যাচে ১৭২ রানে ৩ উইকেট নেওয়ার পর দল থেকে বাদ পড়েন তিনি।

news24bd.tv/SHS