কষ্টিপাথরের মূর্তিসহ আ.লীগ নেতা ধরা

নওগাঁর রাণীনগরে প্রায় ২৮ কেজি ওজনের কষ্টি পাথরের গণেশ মূর্তিসহ উপজেলা আওয়ামী লীগের সংগাঠনিক সম্পাদক আব্দুল আরিফ রাঙ্গাকে (৪৫) আটক করেছে বিজিবি। শনিবার দুপুরে উপজেলার বেতগাড়ী গ্রামের রাঙ্গার বাড়ি থেকে তাকে আটক করা হয়। রাঙ্গা ওই বেতগাড়ী গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে।

বিজিবি-১৬ নওগাঁর অধিনায়ক লে. কর্নেল খাদেমুল বাসার ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, কষ্টি পাথরের একটি মূর্তি বিক্রির জন্য রাঙ্গা তার বাড়িতে রেখে দিয়েছেন। এ তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এটিএম আহসান হাবিবের নেতৃত্বে জেলা ম্যাজিস্ট্রেট মো. সেলিম এবং নওগাঁ সদর থানার পুলিশ এ অভিযান পরিচালনা করে। অভিযানের সময় তার বাড়ি থেকে ২৮ কেজি আড়াইশ গ্রাম ওজনের একটি কষ্টি পাথরের গণেশ মূর্তি উদ্ধার ও রাঙ্গাকে আটক করা হয়।

তিনি আরো জানান, আটক রাঙ্গাকে নওগাঁ সদর থানায় হস্তান্তর করা হয়েছে। কষ্টিপাথরের মূর্তির আনুমানিক মূল্য ২৮ লাখ ২৫ হাজার টাকা। কষ্টিপাথরের মূর্তিটি মামলার প্রয়োজনীয় কার্যক্রম শেষে প্রত্নতাত্ত্বিক জাদুঘরে হস্তান্তর করা হবে। এ ঘটনায় নওগাঁ সদর থানায় রাতে একটি মামলা দায়ের করা হয়েছে।

রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারী মোল্লা জানান, রাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সংগাঠনিক সম্পাদক পদে রয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/রানা/তৌহিদ)