নলছিটিতে রাকিব হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

ঝালকাঠির সরকারি নলছিটি ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাকিব হত্যাকাণ্ডের আসামিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসিসহ সহপাঠিরা। শনিবার বেলা ১২টায় হাসপাতাল সড়ক থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত হয় এক মানববন্ধন।  

বিক্ষোভ-মিছিলে নিহত রাকিবের পরিবার, সহপাঠি, এলাকাবাসি ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরাসহ দুই শতাধিক মানুষ অংশ নেয়। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন রাকিবের শিক্ষক আব্দুর রাজ্জাকসহ কয়েকজন সহপাঠি।  

বক্তারা বলেন, ঘটনার চারদিন অতিবাহিত হলেও পুলিশ একজন আসামিকেও গ্রেপ্তার করতে পারেনি। হত্যাকারীরা কীভাবে নিরাপদে এলাকা ছেড়ে চলে গেল, এমন প্রশ্ন রাখেন সবাই। রাকিব হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও ফাঁসির দাবি করেন তারা। বক্তারা হত্যাকাণ্ড ও আসামি পালিয়ে যাওয়ার ব্যাপারে কলেজ কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করে প্রকৃত ঘটনার সুষ্ঠু তদন্তের দাবিও জানান।  

উল্লেখ্য গত ২১ নভেম্বর সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে রাকিব হোসেনকে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যা করে তার অন্য সহপাঠিরা। এ ঘটনায় নিহত রাকিবের বাবা মাসুম হোসেন বাদী হয়ে নলছিটি থানায় ১৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

NEWS24▐ কামরুল