বিএনপি রাজনীতি করার অধিকার হারিয়ে ফেলেছে: শাজাহান খান

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, বিএনপির সব কিছুই এখন অবৈধ, তারা জানে না একটা সংসদ নির্বাচন হয়ে গেলে অটোমেটিক আগের সংসদ বাতিল হয়ে যায়। তারা কি করে বলে দুটি সংসদ অবস্থান করছে? তার মানে হচ্ছে, তাদের সংসদ সম্পর্কে ধারণা অস্পষ্ট এবং তারা অজ্ঞানের মতো কথা বলছে। আর তাদের সংসদে আসার মানসিকতা নেই বলেই, তারা এ ধরনের কথাবার্তা বলছে।

আজ বুধবার (১৭ জানুয়ারি) মাদারীপুরের রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের মালেক মিয়া মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শাজাহান খান বিএনপিকে উদ্দেশ করে বলেন, বিএনপি একটি অগণতান্ত্রিক দল এবং তারা একটি সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত হয়েছে সারা বিশ্বের মধ্যে। নির্বাচন অথবা কোনো ঘটনাকে কেন্দ্র করে তারা শুধু সন্ত্রাস করে যানবাহন জ্বালিয়ে দেয়, মানুষ পুড়িয়ে হত্যা করে, কুপিয়ে হত্যা করে। এর মধ্যে দিয়ে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিলক্ষিত হয়। সুতরাং, তারা রাজনীতি করার অধিকার হারিয়ে ফেলেছে এবং বাংলাদেশে তাদের রাজনীতি করার অধিকার নেই।

তিনি আরও বলেন, বিশ্বের কোনো চাপ আমরা উপলব্ধি করছি না। বহুদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে এবং এই সরকারের সঙ্গে কাজ করার অভিমত ব্যক্ত করেছে। সুতরাং, আমাদের উপর কোনো চাপ নেই। আমরা খুব প্রশান্তিতে আছি।

এসময় উপস্থিত ছিলেন রাজৈর উপজেলার চেয়ারম্যান মো. রেজাউল করিম শাহীন চৌধুরী, রাজৈর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসাসহ স্থানীয় নেতারা।

news24bd.tv/SHS