বিজিএমইএ’র সাথে মার্কিন পোশাক মালিকদের বৈঠক

মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশি পোশাকের বাজার বিস্তৃত করা নিয়ে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ এবং সোর্সিং অ্যাট ম্যাজিক’র মধ্যে একটি বৈঠক হয়েছে। শনিবার (২ মার্চ) বিজিএমইএ কমপ্লেক্সে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনায় বক্তব্য রাখেন সোর্সিং অ্যাট ম্যাজিকের হেড অফ সেলস মিসেস পিনার ভ্যান ডার ভেগেট ও বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মাইক হেনেসি এবং বাংলাদেশ পোশাক প্রস্ততকারক ও রপ্তানিককারক সমিতি (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

আরও পড়ুন: লন্ডন গেলেন রাষ্ট্রপতি

আলোচনায় বক্তারা মার্কিন বাজারে বাংলাদেশি পোশাকের জন্য নতুন সুযোগ সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি যুক্তরাষ্ট্রের বাজারে পোশাক সরবরাহ এবং বাংলাদেশের পোশাক শিল্পের সঙ্গে প্রাসঙ্গিক বিষয়াবলি উঠে আসে। পাশাপাশি, ২০২৪ সালের আগস্টে লাস ভেগাসে সোর্সিং অ্যাট ম্যাজিক কর্তৃক অনুষ্ঠিতব্য পোশাক প্রদর্শনীতে বাংলাদেশি পোশাক মালিকদের অংশগ্রহণের বিষয়েও কথা হয়েছে।

বৈঠকে বিজিএমইএ সভাপতি প্রদর্শনীর বিভিন্ন দিক এবং যেসকল মার্কিন ক্রেতা বাংলাদেশ থেকে পোশাক ক্রয় করেন না তাদের কাছে বাংলাদেশের পোশাক শিল্পের সম্ভাবনা তুলে ধরার কৌশলগত উপায়গুলো নিয়ে আলোচনা করেন।

ফারুক হাসান যুক্তরাষ্ট্রের ক্রেতাদের কাছে নিরাপদ ও টেকসই সোর্সিং গন্তব্য হিসেবে বাংলাদেশকে তুলে ধরেন। উভয় পক্ষই প্রদর্শনীতে বিজিএমইএর সদস্য কারখানাগুলোর অংশগ্রহণের সুবিধার্থে সহযোগিতা করতে সম্মত হয়েছেন।

news24bd.tv/ab